Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিখোঁজ শিশুকে খুঁজে পেল পরিবার

ফেসবুকের অবদান!

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ফেসবুকের কল্যাণে নিখোঁজ শিশুকে কম সময়ের মধ্যে খুঁজে পেল একটি পরিববার। শিশুটির নাম গোপীনাথ দাশ (৬)। গ্রামের বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার শান্তি নিকেতন। জেলার বোয়ালখালী উপজেলায় খালার বাড়িতে বেড়াতে এসে নিখোঁজ হয় এই শিশুটি।
নিখোঁজের মাত্র পনের ঘণ্টার মধ্যেই গোপীনাথ তার পরিবারের কাছে ফিরেছে। খোঁজ নিয়ে জানা যায়, রোববার সকাল ৯টায় পথ হারিয়ে গোপীনাথ বোয়ালখালী থেকে চলে যায় পাশের উপজেলা পটিয়াতে। স্থানীয়রা গোপীনাথকে দেখতে পেয়ে স্থানীয় কাউন্সিলর কামাল উদ্দিন বেলালকে বিষয়টি জানালে তিনি পটিয়া থানা পুলিশকে জানান।
পটিয়া থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় খুঁজে পাওয়া সেই ৬ বছরের শিশু গোপীনাথের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ স্থানীয় কিছু অনলাইন পত্রিকায় প্রকাশিত হলে ছেলেটির পরিচয় পাওয়া যায়। এরপর রাত সোয়া ১২টায় নিখোঁজ গোপীনাথের পরিবার পটিয়া থানা পুলিশ থেকে তাকে নিয়ে যায়।
গোপীনাথের মামা উত্তম মহাজন সাংবাদিকদের বলেন, রোববার সকাল ৯টার দিকে চা খেয়ে সে খেলতে বের হয়। এরপর থেকে গোপীনাথকে পাওয়া যাচ্ছিল না। তার সন্ধানে এলাকায় মাইকিং করা হয়েছে। এছাড়া উপজেলার সম্ভাব্য স্থানে খোঁজ করেও পাওয়া যায়নি গোপীনাথকে। হঠাৎ করে তার পিতা বাসু দাশ জানতে পারেন গোপীনাথ পটিয়া থানাতে আছেন। তাকে পাওয়া গেছে। পরে আমরা রাতে গিয়ে পটিয়া থানা থেকে গোপীনাথকে নিয়ে আসি। তিনি বলেন, ফেসবুকে আমার ভাগিনার ছবি দেখে আমরা তাকে খুঁজে পেয়েছি।
পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামতউল্লাহ বলেন, একটি শিশুকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে যতটুকু কাজ করার দরকার ছিল আমরা সেটা করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ