Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জামায়াত-বিএনপির ভোটে বিএমএ নির্বাচনে জয় পেয়েছে স্বাচিপ : মহিউদ্দিন চৌধুরী

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএমএ নির্বাচনে চট্টগ্রামে যারা জয়ী হয়েছে তারা জামায়াত-বিএনপিকে নিয়ে নির্বাচন করেছেন অভিযোগ করে মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, আপোষকামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ভোটের জন্য বিএনপি-জামায়াতের সঙ্গে আপোষ না করতে মুক্তিযুদ্ধের সপক্ষের চিকিৎসকদের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল সোমবার স্বাচিপের একাংশের উদ্যোগে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী এবং কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত বিএমএ নির্বাচনে স্বাচিপের দু’টি প্যানেল মুজিব-ফয়সল পরিষদ এবং নাসির-মিনহাজ পরিষদ অংশ নেয়। নাসির-মিনহাজ পরিষদ ছিলেন এ বি এম মহিউদ্দিন চৌধুরীর আর্শীবাদপুষ্ট। আর মুজিব-ফয়সল পরিষদকে সমর্থন দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। নির্বাচনে মুজিব-ফয়সল পরিষদ জয়লাভ করে।
দলীয় রাজনীতির সঙ্গে যুক্ত নন এমন চিকিৎসকেরা বলছেন, মুজিব-ফয়সল পরিষদের বিশাল জয়ের পেছনে বড় নিয়ামক হিসেবে কাজ করেছে বিএনপি-জামায়াতপন্থী চিকিৎসকদের ভোট। বিএনপি-জামায়াত সমর্থিত চিকিৎসকরা এ নির্বাচনে কোনো প্যানেল দেয়নি। তবে তাদের অনেকে নির্বাচনে ভোট দিয়েছেন।
নির্বাচনের চারদিন পর ওই প্রসঙ্গ টেনে এনে মহিউদ্দিন চৌধুরী বলেন, আমি বঙ্গবন্ধন্ধুর আদর্শে বিশ্বাস করি।  যারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে তারা কখনো স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আপোষ করতে পারে না।  বিএমএ নির্বাচনে চট্টগ্রামে যারা জয়ী হয়েছে, তারা জামায়াত-বিএনপিকে নিয়ে নির্বাচন করেছে। ভোটে জেতার জন্য তারা জামায়াত-বিএনপির সঙ্গে আপোষ করেছে। তারা দলের স্বার্থ দেখেনি। শুধু স্বার্থান্বেষী মহলের স্বার্থ দেখেছে।
মহিউদ্দিন চৌধুরী বলেন, যারা মেডিক্যালে অনিয়ম-দুর্নীতি করছে আমরা তাদের চিনি। তাদের বিরুদ্ধে মামলা করা হবে। আওয়ামী লীগের নাম ব্যবহার করে কারা স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আঁতাত করে স্বার্থ হাসিল করছে তাদের আমরা চিনি। তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করা হবে।
সভাপতির বক্তব্যে স্বাচিপের জেলা কমিটির সভাপতি ডা. শেখ শফিউল আজম বলেন, ডিসেম্বর মাস মুক্তিযুদ্ধে বিজয়ের মাস।এই বিজয়ের মাসে যারা স্বাধীনতাবিরোধী জামায়াত-বিএনপির সঙ্গে ঐক্য করে নির্বাচনে জিতে তাদের জন্য আমাদের লজ্জা হয়। অপকৌশলের মাধ্যমে দলের বিরুদ্ধে গিয়ে জামায়াত-বিএনপির সঙ্গে ঐক্য করে বিএমএ নির্বাচনে যারা জয়লাভ করেছে তাদের জন্য আমাদের লজ্জা হয়।
আগামীতে ঐক্যবদ্ধভাবে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে সকল অপকৌশলকে পরাজিত করে স্বাধীনতার পক্ষের চিকিৎসক সমাজ তাদের জয় ছিনিয়ে আনবে। জামায়াত-বিএনপির সঙ্গে আঁতাতকারীদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলব। যারা পদ-পদবী ব্যবহার করে ব্যবসা-বাণিজ্য করে তাদের আমরা প্রতিহত করব।
স্বাচিপ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শাখার সভাপতি ডা. নাসির উদ্দিন মাহমুদ বলেন, বিএমএ নির্বাচনে আমাদের নৈতিক বিজয় হয়েছে। আমরা জামায়াত-বিএনপির সঙ্গে আপোষ করিনি বলে হেরেছি। আমরা যাদের ভোট পেয়েছি তারা সবাই স্বাধীনতার স্বপক্ষের চিকিৎসক। এখানে বিএনপি-জামায়াতের কোনো ভোট নেই।
স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, যারা স্বাধীনতার পক্ষের শক্তির নাম ভাঙ্গিয়ে বিএনপি-জামায়াতের সঙ্গে আঁতাত করে তাদের সঙ্গে চিকিৎসক সমাজ নেই। তারা নির্বাচনে জিতেও এতই দেউলিয়া হয়ে গেছে যে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পর্যন্ত করতে পারে না।
সমাবেশে আরো বক্তব্য রাখেন স্বাচিপের চট্টগ্রাম জেলার প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. আ ন ম ফারুক রশীদ, স্বাচিপের জ্যেষ্ঠ নেতা ডা. জাহিদ হাসান শরীফ এবং ডা. সাদেকুর রহমান চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ