Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪ ঘন্টায়ও নিয়ন্ত্রণে আসেনি মোংলা ইপিজেডের আগুন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বাগেরহাটের মোংলা ইপিজেডের একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ৩টার দিকে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহতে খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে। প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রনে আসেনি বলে জানা গেছে।
মোংলা ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আরদেশ আলী বলেন, বিকেল সাড়ে ৩ টায় অগ্নিকাÐের খবর শুনে ঘটনাস্থলে ৩টি ইউনিট কাজ শুরু করে। ভিআইপি নামক প্রতিষ্ঠানের প্লাস্টিক, ক্যামিকেলসহ বিভিন্ন পণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে। তিনি জানান, সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ইপিজেড স্টেশনের ৩টি ইউনিট, রামপাল, ফকিরহাট, বাগেরহাটসহ মোট ৭টি ইউনিটের কর্মীরা আগুন নেভাতে কাজ করছে। আগুন নিয়ন্ত্রনে আসতে সময় লাগবে।
ইপিজেডের ভিআইপি কোম্পানির কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, আগুনের ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি, তবে আমাদের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি ও শ্রমিকদের বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।
মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মো. মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ইপিজেডে ভিআইপি প্রতিষ্ঠানের একটি ফেব্রিক্স কারখানায় আগুন লাগে। কিভাবে এই অগ্নিকাÐের ঘটনা ঘটেছে তা জানা যায়নি। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।
মোংলা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলাম বলেন, বিকেলে মোংলা ইপিজেড ভিআইপি ল্যাগেজ ফ্যাক্টরীতে আগুন লাগে। আগুনে সেখানকার ল্যাগেজ তৈরির কাঁচামাল, ফাইবার ও তৈরিকৃত সব ল্যাগেজ পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রেণে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও স্থানীয়রা একসঙ্গে কাজ করছে। শর্ট সার্কিট থেকে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ