Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

গত ২৯ জানুয়ারি’২৩ দৈনিক ইনকিলাব পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘দুর্নীতিই কারাগারে নিয়মনীতি’ সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভাষ কুমার ঘোষ। গত ২৯ জানুয়ারি সুভাষকুমার ঘোষ স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে প্রকাশিত সংবাদটিকে ভিত্তিহীন উল্লেখ করে বলা হয়, কারাগারের নিয়মানুযায়ী বন্দিদের খাবার এবং বিনামূল্যে ¯িøপের মাধ্যমে তাদের স্বজনরা সাক্ষাৎ করতে পারেন। চিহ্নিত সন্ত্রাসীদের সেলের সামনে সিসি সংযুক্তসহ নিয়মিত মনিটরিং করার কারণে কারাগারে বসে চাঁদাবাজির সুযোগ নেই। টাকার বিনিময়ে বন্দিকে হাসপাতালে রাখার সুযোগ নেই। ঢাকা কেন্দ্রীয় কারাগারে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত বন্দি থাকায় প্রত্যেক ওয়ার্ডেই অতিরিক্ত বন্দি অবস্থান করছে। যেখানে টাকার বিনিময়ে কোনো ওয়ার্ডে থাকার সুযোগ নেই। বন্দিদের মোবাইল ফোন ব্যবহারেরও সুযোগ নেই।
প্রতিবাদ লিপিতে আরো উল্লেখ করা হয়, কারাগার একটি স্পর্শকাতার প্রতিষ্ঠান। এর প্রধান ফটক, আরটি গেইট, সকল ভবনের প্রতিটি ওয়ার্ড, সূর্যমুখীসহ সকল সেল, কারা হাসপাতাল, সাক্ষাৎ কক্ষ এবং ওয়ার্ডসহ সকল এলাকার ভেতরে বাইরে ক্লোজ সার্কিট ক্যামেরা সংযুক্ত রয়েছে। যা নিয়মিতভাবে মনিটরিং করা হয়। কারাগারের প্রধান ফটকে হ্যান্ডমেটাল, মেটাল ডিটক্টর আর্চওয়ে, লাগেজ স্ক্যানার, বডি স্ক্যানারের মাধ্যমে আগত সকল বন্দি ও বন্দির মালামাল যথাযথ তল্লাশি করে কারাভ্যন্তরে প্রবেশের অনুমতি দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ