Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইলি সেনার হামলায় বৃদ্ধাসহ ৯ ফিলিস্তিনি নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:৫২ এএম

গত বছরের শুরুতে ইসরাইলি অভিযান জোরদারের পর থেকে অধিকৃত পশ্চিম তীরে সবচেয়ে মারাত্মক দিনে ইসরাইলি সেনারা অন্তত ৯ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার জেনিন শরণার্থী শিবিরে অভিযানে ২০ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। ফিলিস্তিনিরা একে ‘গণহত্যা’ হিসাবে বর্ণনা করেছে। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।
ফিলিস্তিনি কর্মকর্তাদের মতে, নিহতদের মধ্যে একজন বয়স্ক মহিলাও রয়েছে। জেনিন হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মাগদা ওবায়েদ নামে শনাক্ত করেছে। ইসরাইলি বাহিনী, যারা হত্যাকাÐের পর জেনিন থেকে প্রত্যাহার করেছে, তারা বলেছে যে তারা মহিলার মৃত্যুর খবর খতিয়ে দেখছে।
স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, বর্তমান পরিস্থিতি খুবই ভয়াবহ। চিকিৎসা ও অ্যাম্বুলেন্সের কার্যক্রমেও বাধা দিচ্ছে ইসরাইলের সেনাবাহিনী। জেনিন পাবলিক হাসপাতালের প্রধান উইসাম বেকার, ইসরাইলের সেনাবাহিনী হাসপাতালের দিকে লক্ষ্য করেও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে, যা একটি শিশু বিভাগে প্রবেশ করে। এতে অনেক শিশু আহত হয়।
এদিকে ইসরাইলি বাহিনী নিশ্চিত করে জানিয়েছে, বৃহস্পতিবার জেনিন শহরে অভিযান শুরু করা হয়েছে। এর বেশি কিছু জানায়নি তারা। এদিন ৯ জন নিহত হওয়ার মাধ্যমে এ বছর ইসরাইলিদের হাতে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা দাঁড়াল ২৯ জনে; যার মধ্যে শিশু আছে ৫ জন। ২০২২ সালে ইসরাইলিরা ১৭০ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করে। এদের বেশিরভাগই ছিলেন বেসামরিক নাগরিক। সূত্র : আল-জাজিরা।



 

Show all comments
  • MD Akkas ২৭ জানুয়ারি, ২০২৩, ৮:৪৫ এএম says : 0
    কোথায় জাতিসংঘ কোথায় বিশ্ব মোড়লেরা । যাদের জায়গা তাদেরকেই মেরে ফেলা হচ্ছে। ঘুরে বেড়াচ্ছে দখল দারেরা।
    Total Reply(0) Reply
  • salman ২৭ জানুয়ারি, ২০২৩, ৩:০৪ এএম says : 0
    Yeah, Allah, Zalim ..Yahudi der Dhongsho kore daw...ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ