Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইমরান খানের গ্রেফতারে জনমনে তীব্র প্রতিক্রিয়া হবে

পাকিস্তানের প্রেসিডেন্ট আলভি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:৫১ এএম

পাকিস্তান তাহরিকে ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানকে গ্রেফতার করা হলে জনসাধারণের মাঝে তীব্র প্রতিক্রিয়া হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট ডক্টর আরিফ আলভি। সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করা হতে পারে -এমন খবরের পর প্রেসিডেন্টের বিবৃতি আসে। ওই খবরে পিটিআই কর্মীদের ভিড় তাকে রক্ষা করতে তার বাসভবনে পৌঁছে গিয়েছিল।
মিডিয়ার সাথে কথা বলার সময়, প্রেসিডেন্ট আলভি বলেছেন যে, ইমরানের গ্রেফতারের সাথে চলমান পরিস্থিতি আরো খারাপ হবে এবং এ পদক্ষেপ এড়ানো উচিত, কারণ বিষয়টি তীব্র জনসাধারণের প্রতিক্রিয়ার মুখোমুখি হবে। আলভি আরো বলেন যে, ‘মাইনাস-ওয়ান ফর্মুলা’ পাকিস্তানে কখনই সফল হয়নি।
প্রেসিডেন্ট বলেন যে, পিটিআই তার সাথে দলীয় নেতা ফাওয়াদ চৌধুরীর গ্রেফতারের বিষয়টি নিয়ে আলোচনা করেনি এবং যোগ করেছেন যে, কীভাবে ফাওয়াদকে হাতকড়া পরানো হয়েছিল তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লজ্জিত হওয়া উচিত।
প্রেসিডেন্ট আলভি আরো বলেন, রাজনৈতিক সহযোগিতার ক্ষেত্রে বর্তমান সরকার গত দেড় মাসে আলোচনায় কোনো অগ্রগতি করেনি।
ইমরান খান আলোচনায় বিরূপ নন উল্লেখ করে তিনি বলেন, ‘এ সময়ে কোনো পর্যায়ে কোনো আলোচনা নেই’। আলভি বজায় রেখেছিলেন যে, তিনি আলোচনার অভাবের জন্য সরকারকে দায়ী করেছেন।
প্রেসিডেন্ট আরো বলেছেন, সংস্থাটির সাথে তার কোনো যোগাযোগ নেই এবং সেনাবাহিনী বলেছে যে, তারা রাজনীতিতে হস্তক্ষেপ করতে চায় না।
আলভি জোর দিয়ে বলেন, বর্তমানে পাকিস্তানকে তার রাজনীতিবিদদের সংলাপ পরিচালনা করতে এবং শূন্যস্থান পূরণ করতে হবে এবং প্রাথমিক নির্বাচন না হলে উভয় পক্ষ অন্তত সাধারণ নির্বাচনের বিষয়ে কথা বলতে পারে। তিনি আরো বলেন, ফাওয়াদ এবং অন্যান্য পিটিআই নেতাদের বক্তব্য স্পষ্টতই দেখায় যে, আলোচনা হওয়া উচিত।
প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের বিরুদ্ধে অনাস্থার সম্ভাব্য ভোটের বিষয়ে মন্তব্য করে আলভি বলেন, তিনি বিশ্বাস করেন না যে, বর্তমান প্রধানমন্ত্রী জাতীয় পরিষদে আস্থাভোটে হারবেন। তিনি আরো বিস্তারিত জানিয়েছেন যে, তিনি অর্থমন্ত্রী ইসহাক দারের সাথে আলোচনা করেছেন, কিন্তু প্রধানমন্ত্রীর সাথে নয়। উপরন্তু, প্রেসিডেন্ট দাবি করেছেন যে, পাকিস্তান ডিফল্ট করবে না। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ