Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বেলার প্রধান নির্বাহী রিজওয়ানা হাসানের গাড়িতে ঢিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:২৩ এএম

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়ি লক্ষ্য করে ঢিল ছোড়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নগরীর আকবরশাহ থানা এলাকায় গতকাল বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। এ সময় বেলার কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন স্থানীয় কাউন্সিলরের অনুসারীরা। লেকসিটি আবাসিক এলাকায় পাহাড় কেটে ভরাট করা ছরা পরিদর্শনের সময় এ ঘটনা ঘটে। তবে এতে গাড়ির ক্ষতি হয়নি।
অভিযোগ পাওয়া গেছে, সিটি করপোরেশনের ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিমের নেতৃত্বে তার অনুসারীরা বেলার প্রধান নির্বাহীর গাড়িতে ঢিল ছোড়েন। এর আগে তার গাড়িটি আটকে রাখা হয়েছিল। পরে পুলিশ এসে গাড়ি ছাড়িয়ে নেয়।
রিজওয়ানা হাসান উপস্থিত সাংবাদিকদের বলেন, তাদের মারমুখী আচরণের কারণে আমরা পরিদর্শন কাজ অসমাপ্ত রেখে বায়েজিদ সংযোগ সড়কে একটি চায়ের দোকানে গাড়ির জন্য অপেক্ষা করছিলাম। এ সময় কিছু তরুণ আশপাশে ঘোরাফেরা করছিলেন। তাদের হাতে অস্ত্র ছিল। এর মধ্যে গাড়ির চালক খবর পাঠান, লেকসিটি গেটে গাড়ি আটকে রেখেছে। পরে পুলিশকে জানালে তারা গাড়ি ছাড়িয়ে দেন। আমি গাড়িতে ওঠার একপর্যায়ে গাড়ি লক্ষ্য করে তারা ঢিল ছোড়েন। তবে কাউন্সিলর জহুরুল দাবি করেন, তার লোকজন সেখানে ছিলেন। কিন্তু কাউকে ঢিল ছোড়ার বিষয়টি তার জানা নেই। পরিদর্শনে আসা বেলার প্রতিনিধিদলের সদস্যদের সঙ্গে কথা বলতে তিনি সেখানে গিয়েছেন বলে জানান।
জানা গেছে, বেলা পৌনে একটার দিকে রিজওয়ানা হাসানের নেতৃত্বে আকবরশাহ থানা এলাকার লেকসিটি আবাসিক এলাকায় পাহাড় কাটার স্থান পরিদর্শনে যায় বেলার একটি দল। দলের সদস্যরা প্রথমে লেকসিটি আবাসিক এলাকা পেরিয়ে কালিরছড়া খাল ভরাটের জায়গা পরিদর্শন করেন। এ সময় কয়েকজন তরুণ তাদের অনুসরণ করতে থাকেন।
বেলার প্রতিনিধি দলের সঙ্গে সাংবাদিকেরাও ছিলেন। এ সময় এক তরুণ রিজওয়ানা হাসানের কাছে গিয়ে তার পরিচয় জানতে চান। তারা কেন ওখানে গিয়েছেন, সে বিষয়ে প্রশ্ন করেন। পরে কালিরছড়া খাল ও পাহাড় কাটা পরিদর্শনের সময় কাউন্সিলর জহুরুলের নেতৃত্বে ১৫-২০ তরুণ সেখানে আসেন। তারা প্রতিনিধিদলের সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করেন। তাদের মারমুখী আচরণের বিষয়টি তাৎক্ষণিক থানা-পুলিশকে জানানো হয়। এরপর কাটা পাহাড় পেরিয়ে বায়েজিদ সংযোগ সড়কে চলে যায় বেলার দলটি।
এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে জানিয়ে সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আলাপের ভিত্তিতে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে। কাউন্সিলর নিজে ঘটনাস্থলে উপস্থিত থেকে তার লোকজন দিয়ে যেভাবে হামলা চালিয়েছেন, তা নজিরবিহীন। তার বিরুদ্ধে পাহাড় কাটা ও কালিরছড়া খাল ভরাটের অভিযোগ রয়েছে।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উদ্দিন আকবর সাংবাদিকদের বলেন, বেলার গাড়ি আটকে রাখার খবর পেয়ে ঘটনাস্থলে দ্রæত পুলিশের একটি দল যায়। পুলিশ সেখানে গাড়িটি ছাড়িয়ে নেয়। গাড়িতে ঢিল ছোড়ার কথা তারাও শুনেছেন। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ