Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়া থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে : বগুড়ায় আমীর খসরু মাহমুদ চৌধুরী

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বগুড়া থেকে সরকার পতনের আন্দোলন শুরু করা হবে। কারণ এই বগুড়ার পবিত্র মাটিতে আমাদের মহান নেতা জিয়াউর রহমান জন্মগ্রহন করেছেন। তাই বগুড়াবাসিকে প্রস্তুত থাকতে হবে। আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার জন্য।

তিনি বলেন, বর্তমান সরকার দিনের ভোট রাতে করে সাধারণ জনগনের সাথে বেঈমানি করে ক্ষমতা দখল করে আছেন। আমাদের নেতা তারেক রহমান সরকার পতনের আন্দোলনের কর্মসূচি দিবেন। সেই কর্মসূচিতে অংশ গ্রহণ করে বগুড়ার জনগণ ঐক্যবদ্ধ হয়ে হাসিনা সরকারকে দুমড়ে-মুচড়ে গদি থেকে টেনে নামাবে। তারপরেই এই বাকশালী সরকারের বিদায় হবে। তখন যে নির্বাচন হবে সেই নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসবে। আমাদের কেন্দ্রীয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এদেশের প্রধানমন্ত্রী হবেন। সেই সাথে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।

বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই মহান স্বাধীনতার ঘোষক। যারা স্বাধীনতা ঘোষনার দাবি করছেন তারা জাতির সাথে মিথ্যাচার করছেন। ইতিহাস কোন দিন মিথ্যাচার করে ঢাকা যায় না। জিয়াউর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হত না। কারণ যারা স্বাধীনতার দল বলে দাবি করেন তাদের নেতা সেদিন আমাদের দেশে ছিলেন না। বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন জিয়াউর রহমান।

জিয়াউর রহমান এর ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা বিএনপি আয়োজিত তার বর্ণাঢ্য কর্মময় জীবনীর উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা বিএনপির সভাপতি মো. রেজাউল করিম বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, পদার্থ বিজ্ঞান বিভাগ (ঢাবি) এর প্রেসিডেন্ট ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. সহিদ উন-নবী সালামের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর হাসনাত আলী, জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, ড্যাব বগুড়ার সভাপতি ডা. শাহ মো. শাহজাহান আলী, জিয়া পরিষদের সভাপতি ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, মোশারফ হোসেন, অ্যাডভোকেট মাহবুবর রহমান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কে এম খায়রুল বাশার, মো. জাহিদুল ইসলাম হেলালসহ প্রমুখ।

দিনটি পালন উপলক্ষে বগুড়া জেলা বিএনপি সকালে জেলা বিএনপি কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, শহীদ জিয়ার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দুপুরে মিলাদ মাহফিলসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসুচি পালন করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ