Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিকের ক্যামেরা কেড়ে ভিডিও ডিলিট করলেন ওসি

চট্টগ্রামে বিএনপির দোয়া মাহফিল থেকে ৬ কর্মী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ওসিকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের বিক্ষোভ
এবার নগর বিএনপির দোয়া মাহফিল থেকে ছয় কর্মীকে গ্রেফতার করলো পুলিশ। মসজিদ থেকে বের হওয়ার পথে কর্মীদের উপর ঝাঁপিয়ে পড়ে পুলিশ। এমন দৃশ্য ক্যামেরায় বন্দি করার পর এনটিভির ভিডিও রিপোর্টারের কাছ থেকে ক্যামেরা কেড়ে নিয়ে ছবি ডিলিট করেন কোতোয়ালী থানার ওসি। রিপোর্টারকে গ্রেফতারের হুমকি দেন। বিএনপির প্রতিষ্ঠান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সংলগ্ন মসজিদে গতকাল বৃহস্পতিবার বাদ জোহর দোয়া মাহফিলের আয়োজন করে চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি

নগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী অভিযোগ করেন, দোয়া মাহিফল শেষ করে মসজিদ থেকে বের হতেই পুলিশ নেতাকর্মীদের উপর ঝাঁপিয়ে পড়ে। এ সময় বেশ কয়েকজন নেতাকে গাড়িতে তুলে নেয়। মহানগর ও জেলা নেতারা গ্রেফতারের কারণ জানতে চাইলে তাদের সাথেও দুর্ব্যবহার করেন পুলিশের কতিপয় কর্মকর্তা। এ সময় ছয়জনকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। তবে পুলিশের পক্ষ থেকে চারজনকে গ্রেফতার করার কথা স্বীকার করা হয়।

এদিকে এনটিভির রিপোর্টার আরিছ মো. শাহ অভিযোগ করেন, পুলিশি অভিযানের চিত্র ধারণ করায় ক্ষুব্ধ হয়ে কোতোয়ালী থানার ওসি জাহেদুল কবির ক্যামেরাপার্সন সুমন গোস্বামীর কাছ থেকে ক্যামেরা কেড়ে নিয়ে ছবি ডিলেট করে দেন। তিনি এর প্রতিবাদ করলে তাকে দুই মিনিটের মধ্যে গ্রেফতার করার হুমকিও দেন ওসি। এ ঘটনার প্রতিবাদে বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন সাংবাদিকরা। ওই সমাবেশ থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দানকারী ওসিকে প্রত্যাহার করার দাবি জানানো হয়।
উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি নগর বিএনপির বিক্ষোভ সমাবেশ চলাকালে পুলিশের সাথে বিএনপির কর্মীদের সংঘর্ষের ঘটনার পর পুলিশ নেতাকর্মীদের গ্রেফতারে লাগাতার অভিযান শুরু করে। তার অংশ হিসাবে গতকাল দোয়া মাহফিলও পুলিশের অভিযান থেকে বাদ যায়নি। ওইদিনের ঘটনায় পুলিশের দায়েরকৃত চার মামলায় গতকাল পর্যন্ত ৩১ জনকে গ্রেফতার করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ