Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবুল কাশেম ট্রাস্টের বৃত্তি

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর বাঘায় প্রতিবারের ন্যায় এবারও আবুল কাশেম শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজ, ইসলামি একাডেমি স্কুল এ্যান্ড কলেজ, বাঘা মহিলা বাণিজ্যিক কলেজ এবং বুবার্ড প্রিপারেটরি স্কুলে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৮শ’ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ ৬০ জন শিক্ষার্থীকে বৃত্তি সনদ ও নগদ টাকা প্রদান করা হয়।
সকাল ১১টায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজ মাঠে ট্রাস্টের চেয়ারম্যান শামসুল হক রাজুর ছোট ভাই ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলামের সহধর্মিণী তাহমিনা খন্দকার।
এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান (টি.এইস.এ) ডা: সিরাজুল ইসলাম, মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ এনামুল হাসান ঝন্টু, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইয়াকুব আলী, বাঘা মহিলা বাণিজ্যিক কলেজের অধ্যক্ষ বাবুল ইসলাম, বার্ড প্রিপারেটরি স্কুলের নির্বাহী পরিচালক সোলাইমান হোসেন, বাঘা প্রেসক্লাবের সভাপতি আবদুুল লতিফ মিয়া ও ইসলামি একাডেমির শিক্ষক আবদুর রাজ্জাক।
আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রথম স্থান অধিকারী আবদুুল্লা হেল কাফিকে ৫ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারী মিসকাতুল পারভীনকে ৩ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারী হাসানাত হোসেনকে ২ হাজার টাকা এবং ৫৭ জনকে ১ হাজার টাকা-সহ প্রত্যেককে একটি করে সদনপত্র প্রদান করা হয়। এই বৃত্তিতে অংশ নেয়া শিক্ষার্থীরা বাঘা ও চারঘাট উপজেলা ছাড়াও নাটোর, পাবনা, সিরাজগঞ্জ রাজশাহী, সারদা এবং পুঠিয়াসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে অংশগ্রহণ করেন।
এর সার্বিক দায়িত্ব পালন করেছেন ব্লুবার্ড প্রিপারেটরি স্কুলের প্রধান শিক্ষক প্রদীপ কুমার, নিপা খাতুন, সুজন মাহামুদ, রফিকুল ইসলাম ও সোহেল রানাসহ অন্যান্য শিক্ষক ম-লী এবং ট্রাস্টের ট্রেজারার নুরুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ