Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিপিএইচ’র গাড়ির চাবি হস্তান্তর

দেশী-বিদেশী বিনিয়োগকারীদের নিরাপত্তা সর্বাগ্রে নিশ্চিত করতে হবে স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশী-বিদেশী বিনিয়োগ, বেসরকারি খাত তথা দেশের অর্থনৈতিক উন্নয়ন এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার শীর্ষ এজেন্ডা। এর বাস্তবায়নের জন্য সরকার যাবতীয় নিরাপত্তা প্রদানসহ সকল ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ। গতকাল (শনিবার) টেলিকনফারেন্সে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি এ অভিমত ব্যক্ত করেন। সীতাকুন্ডস্থ কুমিরায় জিপিএইচ’র কারখানা পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডিআইজি মো. শফিকুল ইসলাম জেলা পুলিশের ব্যবহারের জন্য একটি অত্যাধুনিক মোটরযানের চাবি হস্তান্তরের প্রশংসা করেন। তিনি বলেন, অবকাঠামোগত, যোগাযোগ ব্যবস্থা, বিদেশী বিনিয়োগকারী ও টেকনিশিয়ানদের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বিশেষ পুলিশ সেবা নিশ্চিত করা হচ্ছে। সভায় এসপি নূরে আলম মিনা, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ডাইরেক্টর মাহফুজুল হক শাহ বক্তব্য রাখেন।
জিপিএইচ’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, “জিপিএইচ’র নতুন প্ল্যান্ট প্রতিষ্ঠায় আমরা  বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তি বেছে নিয়েছি। তিনি তথ্য প্রকাশ করে বলেন, এটি এশিয়ায় প্রথম, বিশ্বে মেক্সিকো, ইতালির পর তৃতীয়। প্ল্যান্টটি ২০১৮ সালের দ্বিতীয়ার্ধে উৎপাদনে যাবে। এর জন্য অস্ট্রিয়া জিএমবিএইচের সাথে চুক্তি, মে ২০১৬ এর দিকে ইউসিবি’র নেতৃতে¦ দেশের ১২টি ব্যাংকের সাথে ১৫৪ মিলিয়ন মার্কিন ডলারের বাংলাদেশের এ পর্যন্ত বৃহত্তম সিন্ডিকেটেড টার্ম ঋণ চুক্তি, এর বিপরীতে দেশের প্রাইভেট সেক্টরে সর্বোচ্চ ইক্যুইটি নিশ্চিত করা হয়েছে। তিনি বলেন, সামগ্রিকভাবে আমদানি বিকল্পতা সৃষ্টি, পরিবেশবান্ধব, কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা সাশ্রয়, ৫০ শতাংশ বিদ্যুৎ ও ৫০ শতাংশ গ্যাস সাশ্রয় হবে।
ধন্যবাদ জ্ঞাপন সূচক বক্তব্যে জিপিএইচ ইস্পাত লিমিটেডের চেয়ারম্যান মোঃ আলমগীর কবির, ডিআইজি ও উর্ধ্বতন কর্মকর্তাদের জিপিএইচের কারখানা পরিদর্শনের জন্য পরিচালনা পর্ষদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সভার শুরুতে জিপিএইচ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলমাস শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার বিদ্যুৎ সেক্টরের অসাধারণ সাফল্যের ফলে জিপিএইচ সম্প্রসারিত আধুনিক প্রযুক্তি সম্পন্ন প্রজেক্ট হাতে নিয়েছে। এসময় জিপিএইচ’র ব্যবস্থাপনা পরিচালক ডিআইজিকে জেলা পুলিশের ব্যবহারের জন্য একটি অত্যাধুনিক মোটরযানের চাবি হস্তান্তর করেন। ডিআইজি ও ব্যবস্থাপনা পরিচালক বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সংশ্লিষ্ট এলাকার ইউপি চেয়ারম্যান, শিক্ষাবিদগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ