Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমানে নতুন চেয়ারম্যান হলেন সাবেক সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিমান বংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন। গতকাল রোববার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বিমান অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, চেয়ারম্যান ছাড়া বিমান পরিচালনা পর্ষদের বাকি সব সদস্যরা অপরিবর্তীত রয়েছেন।

বিমান চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিন বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনের ৫ম ব্যাচের কর্মকর্তা। ২০১৭ সালের আগস্ট থেকে তিনি জননিরাপত্তা বিভাগে ছিলেন। চলতি বছরের ১২ জানুয়ারি তিনি চাকরি থেকে অবসর নেন। এর মধ্যে গতকাল তাকে বিমানের চেয়ারম্যান করা হয়। এর আগে বিমানের চেয়ারম্যান পদে মেয়াদ পার করেছেন সাজ্জাদুল হাসান। তিনি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব। চাকরি থেকে অবসরে যাওয়ার পর তিনি বিমানের চেয়ারম্যানের দায়িত্ব পালন হয়েছিলেন। ১৩ সদস্যের পর্ষদে চেয়ারম্যান একজন, বাকিরা পরিচালক। বিমান পর্ষদে রয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, অর্থ বিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, সহকারী বিমান বাহিনী প্রধান (অপারেশন), সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ, বিজিএমইএ’র সভাপতি, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিবুল আলম, দি কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং বিমানের ব্যবস্থাপনা পরিচালক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ