Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৭ জানুয়ারি পর্যন্ত বাড়ল আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচি

ব্রাহ্মণবাড়িয়ায় আদালত অচলাবস্থা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়া আদালতে অচলাবস্থা কাটছেই না। দাবি আদায় না হওয়ায় তৃতীয় দফায় আবারো বাড়ানো হয়েছে আদালত বর্জন কর্মসূচি। গতকাল বৃহস্পতিবার ২য় দফায় বর্ধিত কর্মসূচির শেষ দিনে আবারো তিনদিনের জন্য আদালত বর্জন কর্মসূচি গ্রহণ করেছে জেলা আইনজীবী সমিতি। আগামী রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত আদালতের কোন বিচারিক কার্যক্রমে অংশ নিবেন না আইনজীবীরা। গতকাল আদালত বর্জনের ৬ষ্ঠ দিনে জেলা আইনজীবী সমিতি ভবনে অবস্থান নিয়ে তারা কর্মসূচি পালন করেন তারা। এ সময় মামলার শুনানি, হাজিরাসহ কোন মামলারই কার্যক্রম পরিচালিত হয়নি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট তানভীর ভুইয়া জানান, কর্মসূচি চলমান রয়েছে। দাবী আদায় না হওয়ায় আগামী মঙ্গলবার পর্যন্ত আমাদের কর্মসূচি বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, জেলা জজ শারমিন নিগার, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুক ও আদালতের নাজির মোমিনুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তাদের অপসারণের দাবি জানিয়ে ৫ জানুয়ারী থেকে এ কর্মসূচি পালন করছে আইনজীবীরা। এদিকে এজলাশে বিচারকের সাথে আইনজীবীদের অশোভন আচরণে ঘটনায় ও জেলা জজসহ বিচারকের বিরুদ্ধে অশালীন ¯েøাগান দেয়ায় সভাপতিসহ ২৪ জন আইনজীবীকে হাই কোর্টে তলব করেছে আদালত।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ