Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ম দিনের মতো আদালত বর্জন কর্মসূচি পালন আইনজীবীদের

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় দাবি আদায় না হওয়ায় টানা ৫ম দিনের মত আদালত বর্জন কর্মসূচি পালন করেছে আইনজীবীরা। গতকাল বুধবার সকালে থেকে বর্ধিত কর্মসূচির অংশ হিসেবে জেলা আইনজীবী সমিতি ভবনে অবস্থান নিয়ে তারা কর্মসূিচ পালন করছে। চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত। এ সময় মামলার শুনানি, হাজিরাসহ কোন মামলারই কার্যক্রম পরিচালিত হয়নি। এতে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার বিচার প্রার্থীর বিচার কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিচারপ্রাথীরা দূর দূরান্ত থেকে আসলেও আদালতের স্বাভাবিক কার্যক্রম না থাকায় তাদের ফিরে যেতে হয়েছে। ভূক্তভোগী বিচারপ্রার্থীরা জানান, দূর দূরান্ত থেকে টাকা খরচ করে আদালতে বিচারিক কার্যক্রম না থাকায় তারা হতাশ।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মফিজুর রহমান বাবুল বলেন, আমাদের কর্মসূচি চলমান রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। গত মঙ্গলবার রাতে আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেলসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে এক বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। তাদের কাছে ঘটনার প্রকৃত বিষয় ও আমাদের অবস্থান সম্পর্কে অবিহত করা হয়। তারা দ্রুতই বিষয়টি সুরুহা হবে বলে আশ^স্থ করেছেন। আমরা আশাবাদী দ্রুত সমস্যার সমাধানসহ দুই বিচারক ও নাজিরের অপসারণের দাবি করেছি সেটার ফলাফল আমাদের পক্ষে আসবে।

উল্লেখ্য, জেলা জজ শারমিন নিগার, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুক ও আদালতের নাজির মোমিনুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তাদের অপসারণের দাবি জানিয়ে ৫ জানুয়ারী থেকে এ কর্মসূচি পালন করছে আইনজীবীরা। এদিকে এজলাশে বিচারকের সাথে আইনজীবীদের অশোভন আচরণে ঘটনায় ও জেলা জজসহ বিচারকের বিরুদ্ধে অশালীন স্লোগান দেয়ায় সভাপতিসহ ২৪ জন আইনজীবীকে হাই কোর্টে তলব করেছে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ