Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানালেন নারী বিচারকগণ

বিচারকের সঙ্গে অশালীন আচরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়া আদালতে বিচারকের সঙ্গে অশালীন আচরণের সঙ্গে যুক্ত আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে নারী বিচারকদের সংগঠন ‘বাংলাদেশ ওমেন জাজেস এসোসিয়েশন’।
গতকাল সোমবার সংগঠনের সভাপতি সৈয়দা হোসনে আরা ও মহাসচিব আবেদা সুলতানা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারককে বিচার কাজে অবৈধভাবে বাধাপ প্রদানসহ আইনজীবী সমিতির কতিপয় সদস্য অশালীন ভাষায় গালাগাল করে উচ্ছৃঙ্খল ও ভীতিকর পরিবেশ সৃষ্টি করেন। ঘটনায় পুরো দেশের বিচারকদের পাশাপাশি বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশন চরম সংক্ষুব্ধ।
এজলাস কক্ষে কতিপয় আইনজীবীর বেআইনিভাবে বিচারিক কাজে হস্তক্ষেপের ঘটনায় জড়িত আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশন। একইসঙ্গে উচ্ছৃঙ্খল কতিপয় আইনজীবী ব্রাহ্মণবাড়িয়া জেলার সৎ, দক্ষ ও বিচারকাজে আপসহীন বিজ্ঞ জেলা ও দায়রা জজকে নিয়ে অশালীন ভাষায় ও অশ্লীল অঙ্গভঙ্গি করে আদালত প্রাঙ্গণে শ্লোগান দেন, যা অত্যন্ত মানহানিকর। এরূপ ঘটনায় পুরো দেশের বিচারকদের পাশাপাশি সাংগঠনিকভাবে বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশনও চরম সংক্ষুব্ধ। উচ্ছৃঙ্খল আইনজীবীদের এরূপ ঔদ্ধত্যপূর্ণ ও ঘৃণিত আচরণ বাংলাদেশের বিচার বিভাগের সুমহান মর্যাদাকে চরমভাবে ক্ষুন্ন করেছে। বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশন ওই ঘটনায় চরম সংক্ষুব্ধ হযে এর নিন্দা জানাচ্ছে। সেইসঙ্গে ভবিষ্যতে বাংলাদেশের বিচার বিভাগের মর্যাদা অক্ষুন্ন রাখতে এরূপ ঘটনায় জড়িত আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ