Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কঠোর কর্মসূচি চান জোট নেতারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

সরকার পতনে বিএনপির সাথে যুগপৎ আন্দোলনে কঠোর কর্মসূচি চায় জোটের নেতারা। গতকাল সোমবার বিকেলে মতিঝিলের দিলকুশায় ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির অস্থায়ী কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের কাছে এই দাবি জানান ১১ দলের সমন্বয়ে গঠিত জাতীয়তাবাদী সমমনা জোটের নেতারা। এসময় বিএনপির কাছে জোট নেতারা ঢাকার উদ্দেশ্যে সকল বিভাগীয় শহর থেকে লংমার্চ কর্মসূচির দাবি জানান। এছাড়া ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারির কথা বলা হয়। যুগপৎ আন্দোলনে অংশগ্রহণকারী বিভিন্ন দল ও জোটের আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলা হয়। এছাড়া চলো চলো ঢাকায় চলো, সচিবালয় ঘেরাও কর্মসূচির দাবিও জানান ১১ দলীয় জোটের নেতারা।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিএনপিসহ যে সকল জোট বা দল আমরা আন্দোলনে রয়েছি। সকলে মিলে আন্দোলনকে একটি আকাক্সক্ষার পর্যায়ে নিয়ে গেছি। মানুষ এখন একটি দৃষ্টিতে তাকিয়ে রয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ দাবি করে গণতন্ত্রের চ্যাম্পিয়ন তারা। আসলে তারা গণতন্ত্র জবাই করেছে। এ কথা মনে করিয়ে দিলে তারা অসন্তুষ্ট হয়। ২৫ জানুয়ারি বাকশাল দিবস। এই দিনটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ আমরা বলি এই সরকার অগণতান্ত্রিক এই সরকার অনির্বাচিত; এই কথাগুলো প্রমাণের চমৎকার তারিখ হলো ২৫ জানুয়ারি। আমাদের এই সুযোগটা কাজে লাগানোর দরকার।
বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ। জাতীয়তাবাদী সমমনা জোটের শীর্ষ নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিতি ছিলেন- জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এড. আজহারুল ইসলাম, বিকল্পধারা বাংলাদেশ এর চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড ডা. সৈয়দ নুরুল ইসলাম, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সভাপতি সুকৃতি কজমার মন্ডল, বাংলাদেশ মুসলীম লীগ (বিএমএল) এর সাধারণ সম্পাদক ব্যারিস্টার নাসিম খান এবং বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ