Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে ওয়াইড বডি এয়ারবাস ৩৩০

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৬:৩৭ পিএম

বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সে যুক্ত হতে যাচ্ছে নতুন প্রজন্মের সুপরিসর বিমান এয়ারবাস ৩৩০। চলতি বছরের মে মাসে দুটি এয়ারবাস ৩৩০ যুক্ত হবে। এসব এয়ারক্রাফটে আসন সংখ্যা হবে ৪৩৬টি। এয়ারবাস-৩৩০ এয়ারক্রাফট দিয়ে সউদী আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সিদ্ধান্ত নিয়েছে, হজ্জ ও ওমরাহ পালনকারী বাংলাদেশি যাত্রী এবং প্রবাসীদের জন্য সউদী আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, জুন মাস থেকে জেদ্দা, রিয়াদ ও দাম্মামে ফ্লাইট পরিচালনা করা হবে।

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৭টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে সাতটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। চলতি মাসে ইউএস-বাংলা বিমান বহরকে আরও বেশি শক্তিশালী করার জন্য একটি এটিআর ৭২-৬০০ এবং একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করতে যাচ্ছে।

 

বর্তমানে ইউএস-বাংলা দেশের অভ্যন্তরে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালসহ আন্তর্জাতিক গন্তব্য কলকাতা, চেন্নাই, মালে, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, শারজাহ, দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ