Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন : বিক্ষোভ সমাবেশে ডা. শাহাদাত হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চট্টগ্রাম মহানগর বিএনপির আহŸায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকার সাজানো মামলায় রায় দিয়ে অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। জনগণের ওপর আস্থা নেই বলে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন কায়েম করেছে সরকার। ৫ জানুয়ারি ও ৩০ ডিসেম্বর ভোটার বিহীন একতরফা কারসাজির নির্বাচন বাংলাদেশের জনগণ ঘৃণাভরে বর্জন করেছেন। বর্তমান সরকার নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। এখন নির্বাচন মানে আতঙ্ক আর বিরোধী মতের উপর মামলা, হামলা, নির্যাতন, দিনের ভোট রাতে ব্যালট বাক্স ভর্তি করা। নির্বাচনের মাধ্যমে জনগণের রায়ের প্রতিফলন ঘটে না। তিনি গতকাল বৃহস্পতিবার নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিমঞ্চ চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন বলেন, সরকারের প্রশাসন ও দলীয় সন্ত্রাসের মাধ্যমে কেন্দ্র দখল করে জনগনের ভোটাধিকার হরণ করা হয়। এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তাই অবিলম্বে সরকারকে ক্ষমতা থেকে পদত্যাগ করতে হবে। বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দিয়ে নির্দলীয় সরকারের অধীনে সবার অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। তিনি বলেন, ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতায় আসা সরকার এখন নির্বাচনকে হাস্যরসে পরিণত করেছে। স্বাধীন রাষ্ট্রের পরিপন্থী কাজে সরকার প্রজাতন্ত্রের কর্মচারীদের ব্যবহার করে স্বাধীনতার চেতনাকে ধ্বংস করেছে। এ ফ্যাসিবাদী সরকার জনগণকে ধোকা দিয়ে রাষ্ট্র ক্ষমতা দখল করে গণতন্ত্রের লেবাসে অগণতান্ত্রিক আচরণ করছে। ভোট ও জনগণের অধিকার রক্ষায় সরকারকে নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে ক্ষমতা থেকে পদত্যাগে বাধ্য করা হবে। তার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করে জনবিস্ফোরণ ঘটাতে হবে।
দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিমঞ্চ চট্টগ্রাম মহানগর শাখার আহŸায়ক মারুফুল হক চৌধুরীর সভাপতিত্বে কেন্দ্রীয় মুক্তিমঞ্চের যুগ্ম আহবায়ক সাজ্জাদ হোসেন ভ‚ঁইয়ার সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহŸায়ক এম এ আজিজ, যুগ্ম আহŸায়ক এস এম সাইফুল আলম, ইয়াসিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল, মো. কামরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা এম এ হাসেম রাজু, নগর বিএনপির সাবেক আইন বিষয়ক সম্পাদক সিরাজুল আলম চৌধুরী, কেন্দ্রীয় মুক্তিমঞ্চের আহŸায়ক অ্যাড.এম আনোয়ার হোসেন, সদস্য সচিব এম লোকমান শাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ