Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্বিরাআত-আজানের বৃহত্তম প্রতিযোগিতার ঘোষণা সউদীর: পুরস্কার থাকবে ৩৩ কোটি ১২ লাখ টাকা মূল্যের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সউদী আরব (কেএসএ) কোরআন তেলাওয়াত এবং আজান বিষয়ে বিশ্বের বৃহত্তম প্রতিযোগিতার নিবন্ধন আহŸান করেছে যার পুরস্কারের মূল্য হবে ১ কোটি ২০ লাখ সউদী রিয়াল (বাংলাদেশি প্রায় ৩৩ কোটি ১১ লাখ ৮১ হাজার টাকা) ছাড়িয়েছে।
বিনোদনের জন্য জেনারেল অথরিটির প্রধান, তুর্কি আল-শেখ গত বুধবার ‘আতর এলকালাম’ টিভি শোতে প্রদর্শিত আন্তর্জাতিক প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণের জন্য নিবন্ধনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন।
অংশগ্রহণের প্রক্রিয়াটি শুরু হয় আবেদনকারীরা প্রতিযোগিতার ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করে এবং জুরিদের মূল্যায়নের জন্য একটি অডিও ক্লিপ আপলোড করে, যা ফলস্বরূপ চ‚ড়ান্ত প্রার্থীদের বাছাই করার আগে যোগ্যতার আরো তিনটি ধাপের জন্য প্রার্থীদের মনোনীত করে।
চ‚ড়ান্ত বাছাইপর্বের চতুর্থ পর্যায়ে তাদের মনোনয়নের জন্য সেরা প্রতিযোগীদের বাছাই করা হবে, যাদের প্রতিযোগিতা রমজান মাসে উপস্থাপন করা হবে। প্রতিযোগিতার মোট পুরস্কারের পরিমাণ ১ কোটি ২০ লাখ সউদী রিয়াল (বাংলাদেশি প্রায় ৩৩ কোটি ১১ লাখ ৮১ হাজার টাকা)।
বিশ্বকে ইসলামের সহনশীলতা, ইসলামী বিশ্বের সংস্কৃতির সমৃদ্ধ বৈচিত্র্য এবং কোরআন তেলাওয়াত এবং নামাজের আযান উত্থাপনের সঠিক পদ্ধতির সাথে পরিচয় করিয়ে দিতে প্রতিযোগিতাটি ২০২১ সালের রমজানে প্রথমবারের মতো উপস্থাপন করা হয়। ২০২১ সালে ৮০টি দেশের ৪০ হাজারেরও বেশি লোক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিল। সূত্র : দ্য সিয়াসাত ডেইলি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ