Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জুবায়েরের ২০২০ সালের টুইটে কোনো ত্রুটি মেলেনি : হাইকোর্টকে দিল্লি পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়েরের জন্য একটি আশার কথা, যেহেতু দিল্লি পুলিশ দিল্লি হাইকোর্টকে জানিয়েছে যে, ২০২০ সালের আগস্টে জুবায়েরের পোস্ট করা টুইটে কোনো অপরাধমূূলক উপাদান পাওয়া যায়নি।
দিল্লি পুলিশ আরো বলেছে যে, ফ্যাক্ট চেকারের নাম এফআইআর-এ উল্লেখ করা হয়নি। জুবায়েরের বিরুদ্ধে পকসো (প্রটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স) আইনে মামলা করা হয়েছে। আদালত দিল্লি পুলিশকে ২ মার্চ ওই চার্জশিট জমা দিতে বলেছে।
২০২০ সালে মোহাম্মদ জুবায়ের জগদিশ সিং নামে একজন ব্যবহারকারীর প্রোফাইল ছবি শেয়ার করে টুইট করেছিলেন এবং জিজ্ঞাসা করেছিলেন যে, তার নাতনির চিত্রিত প্রোফাইল ছবি ব্যবহার করে অবমাননাকর ভাষায় উত্তর দেওয়া উপযুক্ত কিনা। শিশুটির মুখাবয়ব ঝাপসা করে দেন জুবায়ের।
জুবায়ের টুইট করেন, ‘হ্যালো জগদিশ, আপনার সুন্দর নাতনি কি সোশ্যাল মিডিয়ায় লোকেদের অপব্যবহার করার আপনার খÐকালীন চাকরি সম্পর্কে জানেন? আমি আপনাকে আপনার প্রোফাইল ছবি পরিবর্তন করার পরামর্শ দিচ্ছি’।
প্রচÐভাবে ক্ষুব্ধ সিং জুবায়েরের বিরুদ্ধে তার নাতনির সাইবার যৌন হয়রানির অভিযোগ এনে একাধিক অভিযোগ দায়ের করেন।
দিল্লি পুলিশ জুবায়েরের বিরুদ্ধে পকসো আইনের ধারা ৫০৯ বি (একজন মহিলার শালীনতাকে অবমাননা করার উদ্দেশ্যে শব্দ, অঙ্গভঙ্গি বা কাজ), আইটি আইনের ৬৭এ ধারায় মামলা করে। সূত্র : দ্য সিয়াসাত ডেইলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ