Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গভবনে বিতর্কমুক্ত ইসি গঠনের দাবি জানিয়েছি : এরশাদ

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গভবনে প্রেসিডেন্টের কাছে বিতর্কমুক্ত নির্বাচন কমিশন গঠনের আহ্বান জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, একমাত্র জাতীয় পার্টিই দেশে শান্তি-স্থিতিশীলতা ফিরিয়ে এনে জনগণের প্রত্যাশা পূরণ করতে পারে। বর্তমান অবস্থার পরিবর্তন ছাড়া দেশের অগ্রগতি সম্ভব নয়। আমরা মানুষের ভাগ্যোন্নয়নের জন্যই দেশে উন্নয়ন-সমৃদ্ধি এবং সংস্কারের রাজনীতি প্রবর্তন করতে চাই। গতকাল বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে পার্টির উপদেষ্টাম-লীর সভায় তিনি এসব কথা বলেন। এসময় পার্টির কো-চেয়ারম্যান জি.এম. কাদের উপস্থিত ছিলেন। উপদেষ্টাম-লীর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আ. ন. ম শাহজাহান, অধ্যক্ষা রওশন আরা মান্নান এমপি, সিরাজুল ইসলাম চৌধুরী, ক্বারী মোঃ হাবিব উল্লাহ বেলালী, সৈয়দ দিদার বখত্, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, এ্যাড. মোঃ হাসান সিরাজ সুজা, মোঃ নোমান এমপি, কাজী মামুনুর রশীদ, সোমনাথ দে, জাফর ইকবাল সিদ্দিকী, নাজমা আখতার।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জনগণের প্রত্যাশা পূরণের জন্যই জাতীয় পার্টিকে আরো সুসংগঠিত করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। আমরা সাংবিধানিক পন্থায় ক্ষমতার পরিবর্তনে বিশ্বাসী। আর তার জন্য অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অপরিহার্য। আমরা সকলের কাছে একটি গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে বিতর্কমুক্ত নির্বাচন কমিশন গঠনের জন্য প্রেসিডেন্টের কাছে সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছি। আশা করি, আমাদের প্রস্তাব বিবেচনা করা হবে। তিনি আরো বলেন, পার্টির সর্বস্তরের নেতা-কর্মীদের এখন নিবেদিতভাবে কাজ করতে হবে। আগামী পয়লা জানুয়ারি জাতীয় পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশ সফল করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি তিনি আহ্বান জানান। তিনি বলেন, ওই মহাসমাবেশেই পার্টির দিক নির্দেশনার কথা জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ