Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রাথমিক ও ইবতেদায়ির ফল ঘোষণা ২৯ ডিসেম্বর

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল আগামী ২৯ ডিসেম্বর ঘোষণা করা হবে। জেএসসি-জেডিসির ফল প্রকাশ হবে ওই একই দিন। গতকাল (বৃহস্পতিবার) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় এ তথ্য জানান।
তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ২৯ ডিসেম্বর সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন। এরপর বেলা ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে মন্ত্রী ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। এর আগে ২০১৪ সালে পঞ্চম ও অষ্টমের সমাপনীর ফল একই দিন প্রকাশ করা হয়েছিল। এবার প্রাথমিক ও ইবেতেদায়ি সমাপনীতে ৩২ লাখ ৩০ হাজার ২৮৮ জন এবং জেএসসি-জেডিসিতে ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল, বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ২৯ ডিসেম্বর সকাল ১০টায় প্রধানমন্ত্রীর হাতে জেএসসি- জেডিসির ফলাফলের অনুলিপি তুলে দেবেন। পরে দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন নাহিদ। দুই মন্ত্রীর সংবাদ সম্মেলনের পর থেকেই শিক্ষার্থীরা শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইট এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ফল জানতে পারবে। এছাড়া যে কোনো মোবাইল থেকে এসএমএস করেও দুই সমাপনী পরীক্ষার ফল জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ