Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

“টকেসই উন্নয়নরে স্থানীয়করণ বষিয়ক সমেনিার অনুষ্ঠতি”

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৭:২৪ পিএম

ইনোভশেন এন্ড ডভেলেপমন্টে এসোসয়িটেস (আইডয়িা) ফাউন্ডশেন ও আর্ন্তজাতকি গবষেণা প্রতষ্ঠিান সমিকে ইনস্টটিউিট-এর যৌথ উদ্যোগে “টকেসই উন্নয়নরে স্থানীয়করণ” র্শীষক সমেনিার অনুষ্ঠতি হয়। প্রধান অতথিি ছলিনে আইডযি়া ফাউন্ডশেনরে ভাইস চযে়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবকে মুখ্য সচবি ও এসডজিি বষিয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ। বুধবার (৪ জানুয়ার)ি এক বজ্ঞিপ্ততিে এ তথ্য জানানো হয়।

মূল প্রবন্ধ উপস্থাপন করনে অস্ট্রলেয়িার র্কাটনি ইউনভর্িাসটিি সাস্টটইেনবিলিটিি পলসিি ইনস্টটিউিটরে পরচিালক প্রফসের ড. ডোরা মরেনিোভা। বশিষে অতথিি ছলিনে অস্ট্রলেয়িার র্কাটনি ইউনভর্িাসটিরি ম্যানজেমন্টে ও র্মাকটেংি বভিাগরে প্রধান প্রফসের ড. জুলয়িা রচর্িাডসন। এছাড়াও আলোচক ছলিনে এসডজিি একশন রসর্িাচ-এর উপদষ্টো কনসালটন্টে ড. মোয়াজ্জমে হোসনে, র্সাকুলার ইকোনমকিস পটিইি ল.ি-এর ব্যবস্থাপনা পরচিালক ড. আসফি সদ্দিকি,ি আইডযি়া ফাউন্ডশেন-এর প্রধান গবষেক হোসাইন সামাদ। সভাপতত্বি করনে সমিকে ইনস্টটিউিট অব টকেনোলজরি প্রসেডিন্টে প্রফসের ড. মোঃ মনরিুল ইসলাম।

 

মো. আবুল কালাম আজাদ বলনে, এসডজিি বাস্তবায়নে নারী ও যুবকদরে এগয়িে আসার অনুরোধ জানান এবং এর ফলে তাদরে দক্ষতা বৃদ্ধি পাব।ে স্থানীয় জনপ্রতনিধি,ি মুরব্বসিহ সকলরে সহায়তার মাধ্যমে স্থানীয় উন্নয়নকে দ্রুততর করা সহজ হব।ে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ