Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ইউপি চেয়ারম্যানসহ ১১ জনকে ভোটার তালিকাভুক্ত করার নির্দেশ

মাগুরা জেলা পরিষদ নির্বাচন

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার  : এক ইউনিয়নের ভোটার তালিকায় বাদ পড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল  হোসেনসহ ১১ ইউপি সদস্যকে দুই কার্যদিবসের মধ্যে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। গতকাল বৃহস্পতিবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।
রুলে মাগুরা জেলা পরিষদ নির্বাচনে ওই ১১ জনকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি হবে না এবং তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), মাগুরা জেলা নির্বাচন কর্মকর্তাসহ ছয় বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন মাহবুব উদ্দিন খোকন ও মো. ছিদ্দিক উল্যাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোরশেদুল আলম।
পরে ছিদ্দিক উল্যাহ মিয়া সাংবাদিকদের বলেন, দুই কার্যদিবসের মধ্যে এই ১১ জনের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে সিইসিকে নির্দেশ দেয়া হয়েছে।
২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ২০ নভেম্বর নির্বাচন কমিশন ভোটার তালিকা প্রকাশ করে। প্রকাশিত ওই ভোটার তালিকায় মাগুরা জেলার মোহাম্মদপুর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল হোসেনসহ ১১ ইউপি সদস্যের নাম অন্তর্ভুক্ত না হওয়ায় তারা বুধবার এই রিট করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ