Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীত ও নতুন বছর মার্সেল এলইডি টিভিতে ব্যাপক মূল্য হ্রাস

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : চলছে শীত মৌসুম। আসছে ইংরেজি নতুন বছর। এই দুই উপলক্ষকে কেন্দ্র করে ব্যাপক দাম কমলো মার্সেল এলইডি টিভির। মডেল ভেদে দাম কমেছে সর্বোচ্চ ৩১০০ টাকা পর্যন্ত। হ্রাসকৃত মূল্যে মার্সেল এলইডি টিভি বিক্রি হচ্ছে চলতি ডিসেম্বর মাসের প্রথম দিন থেকে।
মার্সেল কর্তৃপক্ষ জানিয়েছে, উৎপাদন বৃদ্ধির ফলে কমেছে মাথাপিঁছু উৎপাদন খরচ। উৎপাদন প্রক্রিয়ায় অত্যাধুুনিক প্রযুক্তির ব্যবহারের ফলে বেড়েছে উৎপাদন। নিশ্চিত করা হচ্ছে পণ্যের উচ্চগুণগত মান। যার ফলে বেড়েছে বিক্রিও। সর্বোপরি দেশে উৎপাদিত প্রযুক্তি পণ্যের সুবিধা ঘরে ঘরে পৌঁছে দিতে মার্সেলের এই উদ্যোগ।   
মার্সেলের প্রকৌশলীরা জানান, দেশের বাজারে মার্সেল এলইডি টিভির ক্রমাগত চাহিদা বৃদ্ধির প্রেক্ষিতে কারখানায় উৎপাদন বেড়েছে অনেক। একইসঙ্গে সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজ সংযোজন করায় একদিকে যেমন উৎপাদন বেড়েছে, অন্যদিকে হ্রাস পেয়েছে আনুষঙ্গিক কাঁচামাল তৈরির উৎপাদন খরচ। ফলে সার্বিকভাবে মার্সেল কারখানায় টিভি প্রতি উৎপাদন খরচ কমেছে অনেকাংশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ