Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় ট্রাক আটকের প্রতিবাদ বেনাপোল-পেট্টাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক আটকের প্রতিবাদে ভারতীয় ট্রাক লরি শ্রমিক ইউনিয়নসহ বন্দর ব্যবহারকারীরা বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্য সকল প্রকার আমদানি রফতানি বন্ধ করে দিয়েছে। বৃহস্পতিবার সকালে থকে দুপুর ৩ টা পর্যন্ত বন্ধ থাকে  আমদানি রফতানি বাণিজ্য।  
বেনাপোলর সিএন্ডএফ এজেন্ট এসোশিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ২৬ জুলাই বেনাপোল বাইপাস সড়ক দিয়ে একটি ভারতীয় খালি ট্রাক পেট্টাপোল বন্দরে প্রবেশমুখে স্থানীয় এক শিক্ষার্থীকে চাপা দেয়। নিহত হয় শিশুটি। থানা পুলিশ ট্রাকটি জব্দ করে। মামলা হয় পোর্ট থানায়। দীর্ঘদিন পর আইনি প্রক্রিয়া শেষে ট্রাকটি ভারতে ফেরতের নির্দেশনা দেয় কোর্ট। বেনাপোল কাস্টমসের এক কর্মকর্তা ট্রাকটি ভারতে ফেরত দিতে অনিহা প্রকাশ করায় আমদানি রফতানি বন্ধ করে প্রতিবাদ জানান ওপারের ব্যাবসায়ীরা।
বেনাপোল কাস্টমস সহকারী রাজস্ব কর্মকর্তা মো: আবু সালেম বলেন, সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত আমদানি রফতানি বন্ধ থাকলেও দুপুরের পর থেকে পুনরায় আমদানি রফতানি চালু হয়। তবে ৭৮টি খালি ট্রাক ভারতে ফিরে গেছে বলে জানান তিনি।


স্ট্যান্ডার্ড ব্যাংকের গোয়ালন্দ শাখা
২২ ডিসেম্বর ২০১৬ তারিখে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ১০৯তম শাখা, গোয়ালন্দ শাখা- আকবর প্লাজা, আহলাদীপুর, গোয়ালন্দ মোড়, রাজবাড়ীতে উদ্বোধন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মামুন-উর-রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে শাখাটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের হেড অব আইটি ইন্ফ্রাস্ট্রাকচার জনাব মো: মোশাররফ হোসেন খান, এভিপি, সিস্টেম অ্যান্ড অপারেশন ডিভিশন জনাব মো: জয়নুল আবেদীন, জনসংযোগ কর্মকর্তা মেজবা উদ্দিন আহমেদসহ স্থানীয় শিল্পপতি, ব্যবসায়ী, ব্যাংকের গ্রাহকবৃন্দ ও বিভিন্ন স্তরের নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ।- প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ