Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের উন্নয়নে প্রবাসীদের অবদান গুরুত্বের সাথে দেখছে সরকার

- আমিরাতে এনআরবি ইঞ্জিনিয়ারদের নববর্ষ ও বনভোজনে রাষ্ট্রদূত

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অত্যন্ত গুরুত্বের সাথে দেখছে বর্তমান সরকার। তাই দেশের অর্থনীতিকে আরো শক্তিশালী করতে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহবান জানিয়ে আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেছেন, আগামী মার্চ মাস থেকে বাংলাদেশ দূতাবাস আবুধাবী ও কনস্যুলেট জেনারেল দুবাই অফিস থেকে প্রবাসী বাংলাদেশি নগরিকদের ন্যাশনাল আইডি (এনআইডি) প্রদান করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, বর্তমানে সোশ্যাল মিডিয়ায় সঠিক তথ্যের পাশাপাশি অনেক ভুল তথ্যও দেয়া হচ্ছে। এসব ভুল তথ্য আপনাদের বর্জন করা উচিত। কারণ একটি মহল দেশের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াতে অপপ্রচার চালাচ্ছে। তিনি প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে জানানোর ব্যাপারেও অভিভাবকদের অবহিত করেন। গত রোববার দুবাই ক্রিক পার্কে আমিরাতে অবস্থানরত এনআরবি ইঞ্জিনিয়ার, আর্কিটেক ও নতুন প্রজন্মের ইঞ্জিনিয়ারদের সম্মিলিতভাবে বৃহত্তর পরিসরে আয়োজিত ইংরেজী নববর্ষ ও বনভোজন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত একথা বলেন।
প্রবীণ ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু জাফর চৌধুরীর নেতৃত্বে ইঞ্জিনিয়ারদের বৃহত্তর এ আয়োজনে সমন্বয়ক ছিলেন প্রবীণ ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার এসএম মোরশেদ, ইঞ্জিনিয়ার আহাম্মদ হোসেন, ইঞ্জিনিয়ার মইনুল হোসেন, ইঞ্জিনিয়ার কবির আহাম্মেদ, ইঞ্জিনিয়ার পারভেজ, ইঞ্জিনিয়ার মোহাম্মদ শফি ও ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার আলম পাভেলসহ আরো অনেক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, ইঞ্জিনিয়ার মশিউর রহমান ও ইঞ্জিনিয়ার আব্দুস সালাম খান।
পাঁচশতাধিক লোকের সমাগমে দিনজুডে এ আয়োজনে দেশীয় সংস্কৃতি ঐতিহ্যের নানা রকম খেলাধুলায় জাঁকজমকপূর্ণ হয়ে উঠে পুরো অনুষ্ঠানটি। শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ