Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিকিৎসা করাতে ঢাকায় এসে বাসচাপায় শিশু নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মায়ের হাত ধরে রাস্তার একপাশে দাড়িয়ে প্রসাব করছিলো থালাসিয়া রোগে আক্রান্ত ৫ বছরের শিশু আরাফাত ইসলাম। প্রসাব শেষ করার আগেই বেপরোয়া বাস পেছন থেকে শিশুটিকে ধাক্কা দেয়। গুরুতর হাসপাতালে নেয়া হলেও শিশুটিকে আর বাঁচানো যায় নি। গতকাল সোমবার রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় এ মর্মান্তিক ঘটনাটি ঘটে।

আরাফাত মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার চর বাউসিয়া বড়কান্দি গ্রামের শরিফ মিয়ার একমাত্র ছেলে।
শিশুটির মা আয়রিন আক্তার জানান, জন্মের তিন বছর পর আরাফাতের থ্যালাসেমিয়া রোগ ধরা পড়ে। এরপর গত দুই বছর ধরে প্রতিমাসে এক ব্যাগ করে রক্ত দেওয়ার প্রয়োজন হতো। এ জন্য প্রতিমাসে ঢাকার শান্তিনগরে থ্যালাসেমিয়া ফাউন্ডেশন হাসপাতলে এসে রক্ত দেওয়া হয়। গতকাল সকালে পুত্র আরাফাতকে নিয়ে তিনি ঢাকায় আসেন। সকাল ৯টার দিকে পথে কাজলা হানিফ ফ্লাইওভার টোলপ্লাজার পাশে নামেন। সেখানে রাস্তার পাশে দাঁড়িয়ে পস্রাব করছিলো আরাফাত। তখন বেপরোয়া মিনিবাসটি পেছন দিক থেকে তাকে ধাক্কা দেয়। গুরুতর আহতাবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে সাড়ে ১১টার দিকে মারা যায় আরাফাত।

শিশুটির বাবা এবং রাজধানীর ধোলাইখালের একটি দোকানের কর্মচারি শরিফ মিয়া জানান, গজারিয়ার ৮১ নম্বর চর বাউসিয়া বড়কান্দি প্রাইমারি স্কুলের ১ম শ্রেণিতে ভর্তি করা হয়েছিলো পুত্রকে।
এদিকে যাত্রাবাড়ী থানার এসআই আখতার হোসেন জানান, কাজলা টোলপ্লাজার পাশে ফিটনেসবিহীন একটি মিনি বাসের ধাক্কায় শিশুটির মৃত্যু হয়েছে। ঘটনার পরপরই বাসটি জব্দ করা হয়েছে এবং চালককে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ