Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে মৃত্যু নেই হাসপাতালে ৪১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ অব্যাহত থাকলেও রোগীর সংখ্যা আগের তুলনায় কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় মশাবাহী রোগটি নিয়ে সারাদেশে আরো ৪১ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে মোট ২৪৯ জন হাসপাতালে চিকিৎসাধীন। তবে এই সময় নতুন করে কোনো প্রাণহানি হয়নি। তবে সদ্য শেষ হওয়া ২০২২ এ ডেঙ্গুতে মোট ২৮১ জন মারা গেছেন। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরো ৪১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২১ জন ঢাকায় এবং ২০ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ২৪৯ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৭ জন। এছাড়া ঢাকার বাইরে ১৮৯ জন চিকিৎসাধীন।
স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, বছরের প্রথম দিন ৪১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর এখন পর্যন্ত ভর্তি রোগীদের মধ্যে এই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ