Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুরি হওয়া নবজাতক উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

রাজধানীর কাফরুলের একটি বাসা থেকে চুরি যাওয়া ২৬ দিন বয়সী নবজাতককে ১০ দিন পর উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত শনিবার রাতে মিরপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে ডিবি মিরপুর বিভাগ। এরপর গতকাল রোববার ডিবি কার্যালয়ে উদ্ধার হওয়া শিশুটিকে মায়ের কোলে তুলে দেয়া হয়।
ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, গত ২০ ডিসেম্বর ডিএমপির কাফরুল থানাধীন ইব্রাহিমপুর ঈদগাহ রোড এলাকার একটি বাসা থেকে ২৬ দিন বয়সী একটি নবজাতক শিশু চুরি হয়। ওই ঘটনায় ২২ ডিসেম্বর ডিএমপি ঢাকার কাফরুল থানায় অজ্ঞাতপরিচয় আসামির বিরুদ্ধে ২০১২ সালের মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি নবজাতক শিশু চুরির মামলা হয়। এরপর ডিবি মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ডিবি মিরপুর বিভাগ শতাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে শিশুর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। পরে শনিবার রাতে ডিএমপি মিরপুর এলাকা থেকে শিশুকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। শিশু চুরির ঘটনায় চোরকে শনাক্ত করা হয়েছে, তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ সময় শিশুটির মা ঝুমা বেগম জানান, শিশু সন্তান ইব্রাহিমকে বিছানায় রেখে কাজের জন্য ঘর থেকে বেরিয়েছিলেন। ঘরে ফিরে দেখেন শিশু ইব্রাহিম বিছানায় নেই। অনেক খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে থানায় অভিযোগ করেন তারা। হারিয়ে যাওয়া শিশু সন্তানকে ১১ দিন পর কোলে ফেরত পেয়ে ডিবি পুলিশকে ধন্যবাদ জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ