Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আধুনিকতার নামে বেহায়াপনা মেনে নেয়া হবে না

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ১১:১০ পিএম

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, তরুণরা গুলশানকেদ্রিক মোটরসাইকেল, গাড়িসহ বিভিন্নভাবে এ এলাকায় আসতে চান। আমরা কাউকে নববর্ষ উদযাপনে বাধা দিচ্ছি না। কিন্তু এটা তো পারিবারিকভাবে পালন করা যায়। আবার আমরা আধুনিকতা পছন্দ করি। কিন্তু এর নামে আমরা বেহায়াপনা করি, সেটাও সমাজ মেনে নেবে না।

শনিবার রাতে গুলশান ২ নম্বর মোড়ে নতুন বছর উদযাপন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

র‍্যাব মহাপরিচালক বলেন, নতুন বছরে জঙ্গিরা নতুন করে আবার মাথাচাড়া দিয়ে ওঠে। তবে কোনো সংকট তৈরি হলে সেটি মোকাবিলায় আমাদের প্রস্তুতি রয়েছে। আমরা সবসময় শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত।

তিনি বলেন, গোয়েন্দা সংস্থার সদস্যরাও আমাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করছে। আমরা সেই অনুযায়ী নিরাপত্তা সাজিয়ে থাকি।

গুলশান ও বারিধারাকেন্দ্রিক বাড়তি নিরাপত্তার পেছনে কোনো ধরনের হুমকি রয়েছে কি না, জানতে চাইলে র‍্যাব ডিজি বলেন, গুলশান এলাকা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ এলাকা। এ এলাকায় দূতাবাস, ফাইভ স্টার হোটেল, সমাজের উচ্চবিত্তদের বসবাস রয়েছে। সবকিছু বিবেচনা করে আমরা বাড়তি নিরাপত্তা দিচ্ছি।

ইংরেজি নববর্ষে নিষেধাজ্ঞার বিষয়ে খুরশীদ হোসেন বলেন, ডিএমপি থেকে বেশকিছু নিষেধাজ্ঞা জারি করেছে। এগুলো সবাইকে মেনে চলার অনুরোধ করছি। উন্মুক্ত স্থানে ও ছাদে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না। তবে ফাইভ স্টার হোটেলের অনুষ্ঠানে বাধা নেই।

বাড়তি নিরাপত্তা উৎসবে কোনো বাধা সৃষ্টি করছে কি না, জানতে চাইলে তিনি বলেন, মাদকসেবন ও উচ্ছৃঙ্খল আচারণ ঠেকানোর জন্য আমরা মাঠে আছি। এজন্যই আমরা একটু কঠোরতা নিয়ে থাকি। সারাদেশে মানুষ উৎসব করবে। কিন্তু নিয়মের মধ্যে থেকে করবে। সারা বিশ্বের মধ্যে অস্ট্রেলিয়ার সিডনিতে নববর্ষের ভিন্ন আয়োজন থাকে। তেমনি আমাদের দেশেও গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মানুষের চাপ বেশি থাকে। এজন্যই আমরা এসব এলাকাকে বেশি গুরুত্ব দিয়ে থাকি।

র‌্যাব ডিজি বলেন, তরুণরা গুলশানকেদ্রিক মোটরসাইকেল, গাড়িসহ বিভিন্নভাবে এ এলাকায় আসতে চান। আমরা কাউকে নববর্ষ উদযাপনে বাধা দিচ্ছি না। কিন্তু এটা তো পারিবারিকভাবে পালন করা যায়। আবার আমরা আধুনিকতা পছন্দ করি। কিন্তু এর নামে আমরা বেহায়াপনা করি, সেটাও সমাজ মেনে নেবে না। এসব বিষয় মাথায় রেখেই আমরা নিষেধাজ্ঞা দিয়েছি।



 

Show all comments
  • Harunur Rashid ৩১ ডিসেম্বর, ২০২২, ১১:৪৩ পিএম says : 0
    I just hope you can stick to your gun! Lots of those will be so called elites sons and daughters. If you take a stand against these crowd once, things will get better for law abiding people. Good luck.
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১ জানুয়ারি, ২০২৩, ১:৩৫ এএম says : 0
    র‍্যাব এলিটফৌজ বেহায়াপনা সকল অনৈতিক কাজের বিরুদ্ধে শক্তিশালী কন্টস্বর। আধুনিকতার নামে উলঙ্গপনা বন্ধ করতে কঠোর। সন্ধ্যায় পর সকল বার বন্ধ অভিনন্দন দায়িত্বশীলদের মুসলমান দোলনা থেকে কবর পযর্ন্ত শিক্ষা নিয়ে জম্মাই এটি পবিত্র সুন্নাহের বিধান। পারিবারিক শিক্ষা,সামাজিক শিক্ষা। রাষ্টীয় শিক্ষা। ধর্মীয় শিক্ষার মাঝেই নৈতিকতার শিক্ষা জড়িত একজন মুসলমান কিভাবে চলবেন চৌদ্দশত বসর আগেই পবিত্র কোরান সুন্নাহের মাঝেই বিদ‍্যমান নিয়ম শৃংখলা যথাযথ আছে। মুসলমান নিজের ইচ্ছায় চলতে পারে? পারেনা। তার জীবনের শৃংখলার জন্যে পবিত্র কোরান সুন্নাহের বিধানগুলোর প্রতি শ্রদ্ধাবোধ মেনেচলার নামেই মুসলমান।মুসলমান পরকালে বিশ্বাস করেন। তার প্রতিটি কর্ম লিপিবদ্ধ হচ্ছে দুকাদে দুজন সম্মানিত ফেরাশতা দ্বারা। মৃত্যু অনিবার্য সত্যি আমরা সবাই জানি।জাহান্নামের ভয়ানক শাস্তি কথা আমরা জানি। বাস্তবতা কি? পৃথিবীতে ইহুদি কাফের মুনাফেকরা মুসলমানদের মাঝে আধুনিকতার নামে কৌশলে শিক্ষা দিচ্ছেন নানান পদ্ধতিতে কিভাবে রাষ্ট্র সমাজে মুসলমানদের বিপদের মাঝে পেলা তার ঈমান আকিদা নষ্ট করা যায় ইত্যাদির জন্যে লক্ষলক্ষ ডলার ব‍্যায় করছে। দেশে হুজুরের অভাব নাই ওয়াইজ নচিহতের ও অভাব। হুজুর গুলো বিভিন্ন দলে বিদ‍্যমান হয়ে একে অপরের চরিত্র হরণের পাঠশালা বানিয়েছেন এই ইউটিউবের মিথ্যাচার ইন্ডাস্ট্রিতে। এটি বিজ্ঞান ও প্রযুক্তি অবদান হলেও মানুষের ঈমান আকিদা নষ্টের কারখানা। র‍্যাব পুলিশ আইন শৃংখলা বাহিনী রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্টান। এদের পবিত্র দায়িত্ব মানুষ এর জীবনের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা। একজন মানুষের শ্রেষ্ঠ সম্পদ তার মান ইজ্জত। নৈতিকতা আল্লাহর বিধানের ভয়ে পরকালের শাস্তির জাহান্নামের কঠিন শান্তির ভয় যদি থাকে কেও অন‍্যায় করতে পারবে?? পারবেনা। মুসলমানদের সংখ্যা পৃথিবীতে প্রায় দুইশত কোটির অধিক হলেও পৃথিবীতে মুসলমান ক্ষতবিক্ষত রক্তাক্ত নির্যাতিত অপমানিত লান্চিত হচ্ছে। কেন? মুসলমানদের মাঝে ঐক্য নেই শৃংখলা নেই এই গুলো শয়তান ভূলুণ্ঠিত করেছে। বিপদগামি করেছে মুসলমান কে জাহান্নামী করা শয়তানের কাজ। বাচবেন কিভাবে বাচার রাস্তা আছে?? বাছার সকল পথ বন্ধ। আল্লাহ যাকে বাচাবেন আল্লাহ যাকে হেফাজত করবেন আল্লাহ যাকে রক্ষা করবেন। একমাত্র তিনিই বাচবেন। আখেরাতের বিচারের প্রথম দিনটিই হবে। দুনিয়ার পঞ্চাশ হাজার বহরের সমান।ক্ষনস্থায়ী ক্ষুদ্র এই জীবনের জন্যে। পরকালের কঠিন শাস্তি পাব? এই ঈমানী বিশ্বাস কে দিবেন? কেও পারবেনা। যতক্ষন পযর্ন্ত বিজলী ওয়ালা ঈমাম মেহেদী (আঃ) আগমন না ততক্ষণ পযর্ন্ত এই ভাবেই চলবে। আল্লাহ্ যারযার অবস্থান থেকে বুঝার তৌফিক দিন। আল্লাহ মুসলমানদের হেফাজত করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • ফরিদ উদ্দিন মাসউদ ১ জানুয়ারি, ২০২৩, ১০:০৬ এএম says : 0
    বেহায়াপনা বন্ধের নির্দেশ দেওয়ায় প্রশাসনকে ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • ফরিদ উদ্দিন মাসউদ ১ জানুয়ারি, ২০২৩, ১০:০৭ এএম says : 0
    বেহায়াপনা বন্ধের নির্দেশ দেওয়ায় প্রশাসনকে ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • মোঃ আলী খান সোহেল ২ জানুয়ারি, ২০২৩, ১১:৩৬ পিএম says : 0
    একটাও কি বেহয়াপনার বুচার হয়েছে. কথার ফুলঝুরি সবাই ছরাতে পারে.
    Total Reply(0) Reply
  • Md Golam Azam ৩ জানুয়ারি, ২০২৩, ৬:০৪ এএম says : 0
    Many thanks to stop shameless activities during new year celebrations.
    Total Reply(0) Reply
  • Md Golam Azam ৩ জানুয়ারি, ২০২৩, ৬:০৪ এএম says : 0
    Many thanks to stop shameless activities during new year celebrations.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ