Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিছু দল ভয়-আতঙ্কে ইসলামী দলকে উগ্রবাদী চিহ্নিত করতে ব্যস্ত

বিবৃতিতে কর্নেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কিছু রাজনৈতিক দল ভয় ও আতঙ্কিত হয়ে ইসলামী দলগুলোকে উগ্রবাদী হিসেবে চিহ্নিত করতে ব্যস্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। তিনি বলেন, অতি দুঃখের সাথে লক্ষ্য করেছি কিছু কিছু তথাকথিত মুসলমান ইসলামিক দলগুলিকে উগ্র দল হিসেবে চিহ্নিত করে। কোন মুসলমান যদি দাঁড়ি রাখে নিয়মিত নামাজ পড়ে আল্লাহর কাছে প্রার্থনা করে, সে কখনো উগ্রবাদী হতে পারে না। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
কর্নেল অলি বলেন, ইসলাম ধর্ম উগ্রবাদী শিক্ষা দেয় না বরং বিনয়ী এবং ভদ্রতার শিক্ষা দেয়। কিছু কিছু রাজনৈতিক দল জামায়াতে ইসলামী বাংলাদেশের ভয়ে আতংকিত আছে এবং তারাই এই দলটিকে উগ্রবাদী দল হিসেবে চিহ্নিত করার কাজে ব্যস্ত আছেন। দয়া করে সরকার পতনের আন্দোলনে ঐক্যবদ্ধ হন। সরকার বিরোধী আন্দোলনরত দলগুলো একে অন্যের বিরুদ্ধচারন করা বন্ধ রাখুন। আমাদের লক্ষ্য একটাই নিশিরাতের অবৈধ সরকার ও ভোট ডাকাতদের বিরুদ্ধে অবস্থান এবং তাদের বিদায়। তদ্বস্থলে সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করে, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা তাদের মাধ্যমে দেশের ন্যায়-বিচার, সুষ্ঠু ও অবাধ নির্বাচন ব্যবস্থা করা। দেশের জনগণকে নির্যাতন- নিপিড়ন এবং অসহনীয় যন্ত্রণা থেকে মুক্তি দেয়া।
তিনি বলেন, বর্তমান অর্থনৈতিক অবস্থা থেকে উত্তোরন, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করা। এ কাজগুলো সম্পন্ন করার কর্মসূচি পালন করতে গিয়ে বিএনপির সহযোগিতায় আমাদের সাথে জামায়াতে ইসলামী বাংলাদেশ শুক্রবার কর্মসূচিতে অংশগ্রহন করেছে। তাদের উপরে পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ এবং লাঠিচার্জ গণতন্ত্র এবং মানবাধিকারের পরিপন্থী। কর্নেল অলি আহমদ আশা প্রকাশ করে বলেন, সকলে নিজ নিজ জায়গা থেকে মানবতার পরিচয় দিয়ে সকলের প্রতি সমান আচরণ করবেন। আমরা সবাই বাংলাদেশী।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ