Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নায়িকাদের মনোনয়ন চাওয়া অপরাধ নয় : তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৯:৩৫ পিএম

উপ নির্বাচনে চিত্র নায়িকা মাহিয়া মাহির আওয়ামী লীগের মনোনয়ন ফরম তোলা প্রসঙ্গে চট্টগ্রামে শনিবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, নায়ক-নায়িকাদের মনোনয়ন চাওয়া অপরাধ নয়।

আওয়ামী লীগের নীতি মতাদর্শে বিশ্বাস করে এমন কেউ মনোনয়ন চাইতে পারে মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এ কারণে কোনো চিত্র নায়ক-নায়িকা চাইলে সেটি অপরাধ নয়। এক্ষেত্রে তিনি ভারতের পশ্চিমবঙ্গের অভিনেতা-অভিনেত্রীদের মনোনয়ন পাওয়ার বিষয়টি উদাহারণ হিসেবে তুলে ধরেন। শনিবার চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুর পাড়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এমন মন্তব্য করেন তিনি।

সমসাময়িক বিষয়ে নিয়ে আলাপকালে সাংবাদিকরা তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদের কাছে চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়ন চাওয়া নিয়ে প্রশ্ন করেন। তখন তিনি মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে দলের পোড় খাওয়া নেতাকর্মীদের অগ্রাধিকার এবং বিভিন্ন বিষয় বিবেচনায় আনার কথাও বলেন।

ঢাকাই সিনেমার নায়িকা মাহি গত বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ ২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনে উপ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হতে দলের মনোনয়ন ফরম কিনেছেন। সংসদ থেকে বিএনপির পদত্যাগের ফলে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনটি শূন্য হয়েছে। ওই আসনে ১ ফেব্রুয়ারি হবে উপ-নির্বাচন।

ভালবাসার রঙ সিনেমা দিয়ে ঢালিউডে অভিষিক্ত মাহি গত বছরের ১৩ সেপ্টেম্বর বিয়ে করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য রকিব সরকারকে। এবছর অক্টোবরে রাজনীতিতে যোগ দেন তিনি। তথ্যমন্ত্রী ঢাকার বিভাগীয় সমাবেশের পর বিএনপি ‘হতাশ’ মন্তব্য করে বলেন, ১০ ডিসেম্বর বিএনপি বুঝতে পেরেছে তাদের সঙ্গে জনগণ নাই। ১০ লাখ মানুষের সমাবেশ করবে বলে তারা সেখানে বড়জোড় ৫০/৬০ হাজার মানুষ জমায়েত করতে পেরেছে। এরপর থেকেই বিএনপি আসলে ‘হতাশ’।

বিএনপি’র রাজনীতি ‘ষড়যন্ত্রের’ ওপর নির্ভরশীল দাবি করে তথ্যমন্ত্রী বলেন, সে কারণে তারা বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়ে বিভিন্ন কর্মসূচি দিচ্ছে। তিনি বলেন, বিএনপি বিদেশিদের পদলেহন করার নীতি অবলম্বন করেছে। তারা যেভাবে মনে করেছিল বিভিন্ন রাষ্ট্র বা দূতাবাসের কর্মকর্তারা তাদের পক্ষে নানা ধরনের কথা বলবেন, সেটি হয় নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ