Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীন-বাংলাদেশ অংশীদারিত্ব নতুন অধ্যায় রচনা করতে হবে

চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন ঢাকায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশে নিযুক্ত চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন গত বুধবার সন্ধ্যায় ঢাকায় পৌঁছেছেন। তিনি ঢাকায় চীনের ১৬তম রাষ্ট্রদূত হিসেবে সাবেক রাষ্ট্রদূত লি জিমিংয়ের স্থলাভিষিক্ত হলেন।

ঢাকাস্থ চীনা দূতাবাস জানিয়েছে, বাংলাদেশে ১৬তম রাষ্ট্রদূত হিসেবে কাজ করার জন্য ইয়াও ওয়েন ঢাকায় এসে আনন্দ প্রকাশ করেছেন। রাষ্ট্রদূত বাংলাদেশ-চীনের সম্পর্কের উন্নয়নে সাহায্য ও সমর্থনের জন্য বাংলাদেশিদের সহযোগিতার পাশাপাশি সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

নবনিযুক্ত চীনা রাষ্ট্রদূত বলেছেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৌশলগত দিকনির্দেশনায় চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্ব দ্রæত বিকশিত হচ্ছে। দুই দেশ পারস্পরিক রাজনৈতিক আস্থা বাড়ানো, উন্নয়ন কৌশলগুলোকে সক্রিয়ভাবে সমন্বয়, সবক্ষেত্রে সহযোগিতা, স্বার্থ এবং প্রধান উদ্বেগের বিষয়ে একে অপরকে বুঝতে ও সমর্থন করি। আমরা যৌথভাবে আন্তর্জাতিক ন্যায়বিচার এবং বহুপাক্ষিকতাকে সমর্থন করি। ইয়াও ওয়েন বলেন, আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের জন্য আরো গতিশীলতা জোরালো করা দরকার, যা আমাদের উজ্জ্বল ভবিষ্যতের দিকে নিয়ে যাবে। দুই দেশের নেতাদের ঐকমত্য বাস্তবায়নের জন্য আমি সব স্তরের বন্ধুদের সঙ্গে কাজ করতে প্রস্তুত। চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগিতামূলক অংশীদারত্বের জন্য একটি নতুন অধ্যায় রচনা করতে হবে। তিনি আরে বলেন, বাংলাদেশে চীনের নতুন রাষ্ট্রদূত হিসেবে আমি সব বাংলাদেশি বন্ধুদের সঙ্গে অনেক বেশি যোগাযোগ রাখতে চাই। চীন-বাংলাদেশ সম্পর্কের একটি প্রতিশ্রæতিশীল আগামীর জন্য আসুন সবাই মিলে চেষ্টা করি। ##

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ