Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবদুল মতিন খসরু স্কুল মাঠে আশ্রয়ণ প্রকল্প নির্মাণে স্থিতাবস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঐতিহ্যবাহী মকিমপুর আবদুল মতিন খসরু বিদ্যালয়ের মাঠে আশ্রয়ন প্রকল্প নির্মাণের ওপর স্থিতিবস্থা জারি করেছেন হাইকোর্ট। এর ফলে আপাতত ওই মাঠে আশ্রয়ন প্রকল্পের ঘরনির্মাণ করা যাবে না-মর্মে জানান অ্যাডভোকেট গোলাম রব্বানী শরীফ। তিনি জানান রিটের শুনানি শেষে গত ২৭ ডিসেম্বর বিচারপতি মো: খসরুজ্জামান এবং বিচারপতি একেএম রবিউল হাসানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
আদেশের বিষয়ে অ্যাডভোকেট গোলাম রব্বানী শরীফ জানান, কুমিল্লা ব্রাহ্মণপাড়া মকিমপুর আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয় সংলগ্ন ২২ একর খাস জমি রয়েছে। এর মধ্যে দীর্ঘদিন ধরে ৩ একরের মতো জমি খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। এ জায়গায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণের সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। এর প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা ও এলাকাবাসী মানববন্ধন করে আসছে। খেলার মাঠ হিসেবে ব্যবহৃত ৩ একর জমি বাদ দিয়ে অবশিষ্ট ১৯ একর জমিতে আশ্রয়ণ প্রকল্প করলে তাদের আপত্তি নেই। আব্দুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরুর নেতৃত্বে উপজেলা প্রশাসক ও জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েও কোনো সাড়া পাননি। এ কারণে হাইকোর্টে রিট করা হয়।
প্রসঙ্গত: মকিমপুর আবদুল মতিন খসরু উচ্চবিদ্যালয়টি ১৯৯৭ সালে সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট মরহুম আবদুল মতিন খসরু প্রতিষ্ঠা করেছিলেন। এ বিদ্যালয়টি ব্রাহ্মণপাড়া ও মুরাদনগরের সীমানায় হওয়ার দুই উপজেলার সেতুবন্ধন এবং অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়ার সুযোগ হয়ে উঠে। লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার চর্চা বাড়ানোর সুবিধার্থে ৩ একর জমিতে মাটি ভরাট করে একটি পূর্ণাঙ্গ মাঠ তৈরি করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ