Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপানের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের চুক্তির মেয়াদ বৃদ্ধি

গ্রেড-১ পদে পদোন্নতি পেলেন ২ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

আবারও জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন শাহাবুদ্দিন আহমেদ। এছাড়া প্রশাসনের দুই কর্মকর্তাকে গ্রেড-১ পদে পদোন্নতি দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে প্রাক্তন সচিব শাহাবুদ্দিন আহমেদকে তাঁর বর্তমান চুক্তির ধারাবাহিকতায় অনুরূপ শর্তে ২০২৩ সালের ২ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১ জুলাই পর্যন্ত দেড় বছরের জন্য একই পদে আবারও চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। প্রশাসন ক্যাডারের সাবেক কর্মকর্তা শাহাবুদ্দিন আহমেদ রাষ্ট্রদূত হওয়ার আগে শাহাবুদ্দিন সরকারের সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সঙ্গে কাজ করেছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন শাহাবুদ্দিন আহমেদ। পরে তিনি বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ফিনান্সে এমএস ডিগ্রি অর্জন করেন।

গ্রেড-১ পদে পদোন্নতি পেয়েছেন অতিরিক্ত সচিব পর্যায়ের দুই কর্মকর্তা। এর মধ্যে কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আ. গাফ্ফার খানকে পদোন্নতি দিয়ে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক (গ্রেড-১) করা হয়েছে। পদোন্নতি পেয়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান (গ্রেড-১) হয়েছেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ সাজ্জাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ