Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার সাথে রুশনারা আলীর সাক্ষাৎ

বাংলাদেশ-যুক্তরাজ্য বাণিজ্য সম্প্রসারণ নিয়ে আলোচনা

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত লেবার পার্টির এমপি রুশনারা আলী দেখা করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে। গত রাত সোয়া ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান যুক্তরাজ্যের এই পার্লামেন্ট সদস্য। বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় বিশেষ করে বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের বাণিজ্য সম্প্রসারণ নিয়ে আলোচনা হয় বলে বিএনপি নেতারা জানিয়েছেন।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ ও ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক এ সময় উপস্থিত ছিলেন। বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ রাজনীতিক রুশনারা এক সপ্তাহের সফরে ১৭ ডিসেম্বর ঢাকা আসেন। বাণিজ্য দূত হিসেবে রুশনারার এটি প্রথম ঢাকা সফর।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২২ ডিসেম্বর, ২০১৬, ৬:৪৩ এএম says : 0
    এটা আবার কোন ইশারা বুঝা গেল না তবে মনে হচ্ছে এটা আওয়ামী লীগের জন্য ভাল খবর নয়। চীনের প্রেসিডেন্টের সফর এরপর বিজয় দিবসের উপর টেলিগ্রাফকে দেয়া সাক্ষ্যাত কারে আমেরিকার রাষ্ট্রদূত বলেছেন বাংলাদেশে একটি শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন। রেশ কাটতে না কাটতে বিএনপি এতই প্রাধান্য দেয়া হচ্ছে যে, বৃটিশ সরকারের প্রধানমন্ত্রীর বানিজ্য দূত দেখা করলেন খালেদার সাথে!!!!!! অবশ্যই মানতে হবে যাহ ঘটে তাহা ভালর জন্যই ঘটে। যদি আল্লাহ্‌ এঘটনা ঘটিয়ে থাকেন সেটা অবশ্য ভালর জন্যই করেছেন। আর শয়তান করে থাকলে ফল উল্টো হবে এটাও সত্য। ’৭১ আমরা যুদ্ধের ময়দানে দেখেছি এবং উপলব্ধি করেছি কত সহজে অল্পদিনের ট্রনিং নিয়ে কিভাবে বিশ্বের শক্তিশালী সেনা বাহিনিকে আমরা কুপ কাত করেছি। আল্লাহ্‌ আমাদের (বাঙ্গালীদের) সহায় ছিলেন আছেন এবং থাকবেন এটাই আমার বিশ্বাস। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ