Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের সাথে তুরস্কের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৮:০৮ পিএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ব্রিফিংয়ে জানান, সন্ধ্যায় বঙ্গভবনে সাক্ষাৎকালে তুরস্কের বিদায়ী রাষ্ট্রদূত দায়িত্ব পালনে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান।

সাক্ষাৎকালে তুরস্কের সাথে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের উল্লেখ করে প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বাণিজ্য বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সম্পর্ক উন্নয়নের যথেষ্ট সুযোগ রয়েছে।

রাষ্ট্রপ্রধান দু'দেশের এ সুযোগগুলো কাজে লাগাতে সরকারি-বেসরকারি পর্যায়ে সফর বিনিময়ের উপর জোর দেন।

তিনি রোহিঙ্গা ইস্যুতে সহযোগিতার জন্য তুরস্কের সরকার ও জনগণকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি আশা করেন জোরপূর্বক বাস্তচ্যুত রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবাসনে আগামীতেও মিয়ানমারের উপর চাপ অব্যাহত রাখবে তুরস্ক।

রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালন করায় তুরস্কের বিদায়ী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়–য়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Sultan Mahmud ২৮ ডিসেম্বর, ২০২২, ৯:৪০ পিএম says : 0
    আমি বর্তমানে ইরানের রাজধানী তেহরানে আছি। আমাদের বাংলাদেশের যে সকল ভাইয়েরা বাই রোডে তুর্কী প্রবেশের উদ্দেশ্য বর্ডার ক্রস করতে যায়, তুর্কী পুলিশ তাদের উপর অতর্কিত হামলা চালায়। এবং বৈদেশিক অস্ত্র চাকু, জেক, রড, লোহার পাইব ইত্যাদি এ জাতীয় অস্ত্র দ্বারা আমাদের বাংলাদেশের ভাইদের উপর অত্যাচার চালায়। আমার কাছে অনেক বিডিও বা ছবি আছে প্রমাণ হিসাবে। যদি চান আমি আপনাকে দিতে পারি। গত ১৯/১২/২০২২ তারিখে তুর্কী বর্ডারের পুলিশের অত্যাচারে সুজন নামে আমাদের বাংলাদেশের এক ভাই মৃত্যু হয়। যদি পারেন এ বিষয়ে একটা নিউজ করেন। ????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ