Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্রুত মামলা নিষ্পত্তিতে গুরুত্বারোপসহ প্রধান বিচারপতির দিকনির্দেশনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ১০:৪৮ পিএম

সারাদেশে কর্মরত জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় এবং অভিভাষণ দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সুপ্রিমকোর্টের মুখপাত্র ও আপিল বিভাগের রেজিষ্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান বাসস'কে জানান, আজ প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী দেশের অধস্তন আদালতের জেলা ও দায়রা জজগণের উদ্দেশ্যে অভিভাষণ প্রদান করেছেন। অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতিগণ উপস্থিত ছিলেন। প্রধান বিচারপতি দ্রুত মামলা নিষ্পত্তির বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করেন। সততা ও দক্ষতা নিয়ে ন্যায়বিচার করার মানসে মনোনিবেশ করার জন্য দেশের সকল বিচারকগণকে দিকনির্দেশনা প্রদান করেন। এছাড়া দ্রুত মামলা নিষ্পত্তি কিভাবে করা যায় সে বিষয়ে মতামত তুলে ধরেন।

সুপ্রিমকোর্ট মুখপাত্র জানান, বিচারপ্রার্থী মানুষদের আদালত প্রাঙ্গণ থেকে দ্রুত বাড়ি ফেরানোর জন্য সকলকে যথাযথভাবে বিচারকার্য পরিচালনা করার নির্দেশনা প্রদান করেন প্রধান বিচারপতি। বিচারকগণের পক্ষ থেকে মোট ১২ জন বিচারক বক্তব্য প্রদান করেন।

সুপ্রিমকোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে সারাদেশে কর্মরত জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী মতবিনিময় এবং দিক নির্দেশনামূলক এই অভিভাষণ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ