Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৃহস্পতিবার বিভিন্ন এলাকায় ব্যাংক বন্ধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৭:০৯ পিএম

আগামীকাল বৃহস্পতিবার দেশের বেশকিছু এলাকায় ব্যাংকের শাখা-উপশাখা বন্ধ থাকবে। ওইসব এলাকায় পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন থাকায় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ থাকবে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ভোটারদের ভোট দেয়ার সুবিধার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো নির্দেশনায় বলা হয়, আগামী বৃহস্পতিবার বিভিন্ন এলাকায় ৪৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ও ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শূন্য পদের উপ-নির্বাচন হবে। একই সঙ্গে ৫টি পৌরসভার (রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা এবং নাটোরের বনপাড়া) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের দিন নির্বাচনী এলাকার যেসব স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে, সেসব স্থাপনায় ব্যাংকের কোনো শাখা বা উপ-শাখা থাকলে তা বন্ধ থাকবে।

সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ব্যাংকের শাখা বা উপশাখায় কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ