Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশের ছয় প্রতিষ্ঠান পেল আইএসও সনদ

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে ছয়টি শিল্প প্রতিষ্ঠানকে সাতটি আইএসও সনদ প্রদান করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হল, মেসার্স ইগলু ফুডস লিমিটেড, মেসার্স বাম্বেলবি টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড, মেসার্স চিশতি এজি ফ্যান ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মেসার্স সাইলেক্স লিমিটেড, মেসার্স রয়্যাল সিমেন্ট ও মেসার্স ইমামী বাংলাদেশ লিমিটেড।
গতকাল বুধবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এ শিল্প প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের কাছে এ সনদ হস্তান্তর করেন বিএসটিআইয়ে’র মহাপরিচালক মোহাম্মদ সাইফুল হাসিব।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সনদ প্রহণ করেন মেসার্স ইগলু ফুডস লিমিটেডের ব্যবস্থাপক হাফিজুর রহমান, মেসার্স বাম্বেলবি টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সিনিয়র ফ্যাক্টরি ম্যানেজার ইমরানুর রহমান, মেসার্স চিশতি এজি ফ্যান ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহনেওয়াজ হোসেন, মেসার্স সাইলেক্স লিমিটেডের পরিচালক সোহেল রানা, মেসার্স রয়্যাল সিমেন্টের সহকারী ব্যবস্থাপনা পরিচালক হাসানুর কবির এবং মেসার্স ইমামী বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপক আসাদুজ্জামান। এসময় বিএসটিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সনদ প্রদান অনুষ্ঠানে বিএসটিআইয়ের মহাপরিচালক বলেন, বিএসটিআই একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করে আসছে। উন্নত কর্মপরিবেশ ও ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আপনাদের আইএসও সনদ গ্রহণ প্রমাণ করে পণ্যমান এবং ব্যবস্থাপনার ক্ষেত্রে আমরা আরো উন্নতির দিকে যাচ্ছি।
তিনি আন্তর্জাতিক সনদগুলোর গুরুত্ব অনুধাবণ করে এবং সনদের শর্ত মেনে নিজ নিজ প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট আন্তর্জাতিক মান বজায় রাখার জন্য আহবান জানান।
তিনি বলেন, দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে। পণ্য এবং সেবার দিক থেকে দেশে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের পক্ষ থেকে তিনি সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ