Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নূরানী কুরআন বোর্ডের ফলাফল প্রকাশ : পাসের হার ৮৫.৯২ %

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৭:১৭ পিএম

নূরানী তালীমুল কুরআন বোর্ড বাংলাদেশের (এন. টি.কিউ.বি) সমাপনী পরীক্ষা ২০২২-এর ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৮৫.৯২ %। আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ ফলাফল ঘোষণা করা হয়। বোর্ডের পরিচালক মাওলানা ইসমাইল বেলায়েত হুসাইন জানান, এ বছর সারাদেশে প্রায় ৪১৬টি কেন্দ্রে মোট ২৬ হাজার ২৭৩ জন ছাত্রছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

আরবি-তরিকে তালিমের পাশাপাশি বাংলা, ইংরেজি, গণিতসহ মোট ছয়টি বিষয়ে পরীক্ষা দিয়েছে ছাত্রছাত্রীরা। সারাদেশের টপটেনে জায়গা পেয়েছে ৯৯ জন ছাত্রছাত্রী। ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি আল্লামা ক্বারী বেলায়েত হুসাাইনের (রহ.) সাহেবজাদা, বোর্ডের মহাপরিচালক মদীনা প্রবাসী মাওলানা মাসীহুল্লাহ মাদানী নূরানী বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে সবার জন্য ফলাফল উন্মুক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাসীহুল্লাহ বলেন, অবহেলিত জনগোষ্ঠীর জন্য কোরআন শিক্ষাকে সহজাতকরণে নূরানী তালিমুল কুরআন বোর্ড বিশেষ ভ‚মিকা রাখছে। সারাদেশে নিজস্ব সিলেবাসে বাংলা ইংরেজি ও গণিতকে গুরুত্ব দিয়ে আমরা কাজ করছি। শিক্ষকদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা রেখেছি। সভাপতির বক্তব্যে মাওলানা কালীমুল্লাহ জামিল হুসাইন বলেন, আমাদের শিশু-কিশোরদের মাঝে আদব আখলাক ও সুস্থ সংস্কৃতির বিকাশ প্রয়োজন। আগামী প্রজন্মকে কুরআনিক সোসাইটি হিসেবে গড়ে তুলতে চাই। শিক্ষিত শান্তিপ্রিয় দেশপ্রেমিক নিবেদিতপ্রাণ জনবল তৈরি করছে নূরানী বোর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ