Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলবাড়িয়ার এমপি মোসলেমসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

শিক্ষক আবুল কালাম হত্যা

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস ফুলবাড়িয়া সংবাদদাতা : ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারি করণের দাবিতে আন্দোলন চলাকালে পুলিশের লাঠিপেটায় আহত হয়ে মৃত্যুবরণ করা শিক্ষক আবুল কালাম আজাদকে হত্যার অভিযোগে মামলা করা হয়েছে।
গতকাল বুধবার দুপুরে কলেজটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল হাশেম বাদী হয়ে ময়মনসিংহের ২  নম্বর আমলি আদালতের বিচারক মাহবুবুল হকের আদালতে এ হত্যা মামলাটি করেন।
এ মামলায় ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সরকার দলীয় এমপি অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, তার ছেলে অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম, কলেজ প্রিন্সিপাল নাসির উদ্দিন খান ও ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিবসহ সাতজনকে আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরো ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।
মামলার বিবরণে বলা হয়, চলতি বছরের ২৭ নভেম্বর ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনের সময় শিক্ষক আবুল কালাম আজাদ পুলিশের আঘাতে নিহত হন।
চাঞ্চল্যকর এ মামলার আইনজীবী গোলাম হোসেন জানান, আদালত মামলাটি গ্রহণ করেছেন। আমরা আদেশের অপেক্ষায় রয়েছি।
প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারী সফর আলী (৭০) নিহত হন। এ ঘটনার ২৪ দিন পর মামলা করেন এ কলেজ শিক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ