Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেঘনায় ৯০০ টন জ্বালানি তেল নিয়ে ডুবলো জাহাজ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভোলার মেঘনা নদীতে সাগর নন্দিনী-২ নামে তেলবাহী জাহাজ ডুবে গেছে। তবে জাহাজে থাকা ১৩ জন স্টাফকে জীবিত উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার ভোর ৪টার দিকে সদর উপজেলার তুলাতুলি এলাকায় এ ঘটনা ঘটে। কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল এ তথ্য নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া জাহাজের স্টাফরা জানান, গত শনিবার চট্টগ্রাম বন্দর থেকে ৯০০ টন অকটেন ও ডিজেল লোড করে জাহাজটি চাঁদপুরের ৫ নম্বর ঘাটের পদ্মা অয়েল কোম্পানির ডিপুর উদ্দেশে রওনা হয়। তুলাতুলি মেঘলা নদীতে আরেকটি জাহাজ তেলবাহী জাহাজটিকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে জাহাজের ইঞ্জিন রুমের কাছে ছিদ্র হয়ে পানি প্রবেশ করতে শুরু করে এবং একপর্যায়ে ডুবে যায়। এ সময় জাহাজের স্টাফরা চিৎকার করলে একটি বালুবাহী বলগেট এসে তাদের ১৩ জনকে উদ্ধার করে। জাহাজের স্টাফদের দাবি, জাহাজে প্রায় নয় কোটি টাকার তেল ছিল।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল বলেন, খবর পেয়ে আমাদের একটি টিম সকালে ঘটনাস্থলে যায়। স্থানীয়রা ডুবে জাহাজ থেকে তেল নেওয়ার চেষ্টা করলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে সবাই সরে যায়। এছাড়া জাহাজটিকে উদ্ধারের চেষ্টা চলছে।



 

Show all comments
  • Syed Rahman ২৬ ডিসেম্বর, ২০২২, ৬:১৫ এএম says : 0
    Such a big news of environmental pollution - and no body cares about it??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ