Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৭ কেজি বাঘাইড়

রাজবাড়ী ও গোয়ালন্দ সংবাদদাতা

রাজবাড়ী ও গোয়ালন্দ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ৭ নম্বর ফেরিঘাট এলাকায় জেলের জালে বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। ওজন দিয়ে দেখা যায়, মাছটির ওজন ২৭ কেজি ৩শ’ গ্রাম।
গতকাল রোববার সকালে রাজবাড়ী জেলা শহরের গোদার বাজার এলাকার জেলে নুরাল হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে মাছটিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের চাঁদনী এন্ড আরিফা মৎস্য আড়তে নিয়ে আসলে দেখতে ভিড় জমান স্থানীয়রা।
জেলে নুরাল হালদার বলেন, গত রোববার ভোর থেকে পদ্মা নদীর বিভিন্ন এলাকায় বড় মাছ ধরার আশায় জাল ফেলছিলেন তিনিসহ তার দলের সদস্যরা। এরপর দৌলতদিয়া ফেরি ঘাটের ৭ নম্বর ঘাট এলাকায় সকাল সাড়ে ৮টার দিকে হঠাৎ জালে টান পড়লে বুঝতে পারেন জালে বিশাল আকৃতির কোনো মাছ ধরা পড়েছে। দ্রুত জালটিকে টেনে তুলে মাছটি নৌকায় ওঠানো হয়।
দৌলতদিয়া ৫ নম্বর ফেরি ঘাটের চাঁদনী এন্ড আরিফা মৎস্য আড়তের মালিক চাঁন্দু মোল্লা বলেন, পদ্মা নদীর পানি কমার ফলে এখন মাঝে মধ্যে এমন বড় বড় বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ছে। গতকাল রোববার সকালে ধরা পড়া মাছটি ১ হাজার ৩শ’ টাকা কেজি দরে ৩৫ হাজার টাকায় কিনে নিয়ে বিক্রির জন্য বিভিন্ন জেলার ব্যাবসায়ীদের সাথে যোগাযোগ করা হচ্ছে। আপাতত মাছটি ফেরি ঘাটের পল্টুনের সাথে বেঁধে রাখা হয়েছে।
গোয়ালন্দ উপজেলার সহকারি মৎস্য কর্মকর্তা রেজাউল শরিফ বলেন, এ বছর ইলিশ রক্ষা অভিযান সফল হওয়ায় মাঝে মধ্যেই এমন বড় মাছ ধরা পড়ছে। এতে স্থানীয় জেলেরা লাভবান হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ