Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানি শাসকরা যা করেছে, আওয়ামী লীগ সরকার তার চেয়েও বেশি করছে: টুকু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ৬:৫৫ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, যে জন্য দেশ স্বাধীন করেছিলাম, মুক্তিযুদ্ধ করেছিলাম। সেটার কিছুই আজ নেই। পাকিস্তানি শাসকরা যা করেছে, বর্তমান আওয়ামী লীগ সরকার তার চেয়েও বেশি করছে। তবে জনগণের আন্দোলন কেউ ঠেকাতে পারেনি। আইয়ূব খান-ইয়াহিয়া খান পারে নাই, এরশাদও পারে নাই।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে। সেজন্য জনগণ রাস্তায় নেমে এসেছে, জীবনও দিয়েছে। সুতরাং জয়লাভ না করা পর্যন্ত সরকার পতনের এই আন্দোলন চালিয়ে যাব। শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে ময়মনসিংহ নগরীর টাউনহল মোড়ে বিএনপির গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তিসহ ১০ দফা দাবিতে গণমিছিলের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে টুকু বলেন, গতকাল থেকেই আমাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ গিয়েছে। আমি জানি সব পুলিশ ভাইয়েরা মন থেকে এটা করে না। পুলিশ জনগণের সেবক। কিন্তু, কিছু অতি উৎসাহি পুলিশ এসব কাজ করছে। আমি তাদের অনুরোধ করব, আপনারা জনগণের ভাষা বুঝতে শিখুন। জনগণের আন্দোলন কেউ ঠেকাতে পারবে না।এসময় উপস্থিত ছিলেন, বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আবুল কালাম, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দসহ প্রমুখ।

পরে বিএনপির একটি বিশাল গণমিছিল নগরীর টাউন হল থেকে শুরু হয়। যার নেতৃত্বে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। পরে মিছিলটি নতুন বাজার, রামবাবু, আমলাপাড়া সড়ক হয়ে গঙ্গা দাস গুহ রোডস্থ বিএনপির কার্যালয়ে গিয়ে শেষ হয়। অনেক দিন পর এমন দীর্ঘ মিছিল করতে পেরে চাঙ্গা দেখা গেছে গণমিছিলে অংশ নেওয়া নেতাকর্মীদের। এদিকে বিএনপির এ কর্মসূচিকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগরের প্রতিটি মোড়ে পুলিশের টহল জোরদার থাকতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ