Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে তীব্র যানজট

এম এ কাইয়ুম পদ্মা সেতু উত্তর (মুন্সীগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

টোল আদায়ে বিলম্ব হওয়াতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী হাজার হাজার যানবাহনসহ যাত্রীরা ভোগান্তি পড়েছে। পদ্মাসেতু মাওয়া টোল প্লাজা থেকে ঢাকার দিকে শ্রীনগরে কামারখোলা ফ্লাইওভার পর্যন্ত যানবাহনের ৪ কিলোমিটারের বেশি দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পদ্মা সেতুর ৩৩ নম্বর পিলারের কাছে একটি মাইক্রোবাস বিকল হলে যানবাহন চলাচল বিঘ্নিত হয়। পরে সাড়ে ১১টার দিকে রেকার দিয়ে সেটি সরিয়ে নেয়া হয়। এতে সেতুতে যানবাহনে চাপ বেড়ে যায়। প্রায় ঘণ্টা খানেক সেতুতে গাড়ির জট দেখা গেছে।
দৈনিক ইনকিলাব পত্রিকার প্রতিনিধি পরিচয় দিয়ে মাওয়া প্রান্তের টোল ম্যানেজার সজল এর কাছে দীর্ঘ সারির যানজট সৃষ্টির কারণ জানতে চাইলে তিনি বলেন, আপনি সাংবাদিক হন আর যাই হন এখানে যানজটের কোনো ছবি তুলতে পারবেন না, আমরা কোনো তথ্যও দিব না। এ সময় তিনি প্রতিনিধির মোবাইলে তোলা যানজটের ছবি ডিলিট করে দেন। যানজটের ছবি কেন তোলা যাবে না- প্রশ্নের জবাবে সজল জানান, এ ব্যাপারে আমি আপনাদের কোনো তথ্য দিব না। মাওয়ার টি আই জিয়াউর রহমান বলেন, গত ৩-৪ দিন বন্ধ থাকার কারণে রাস্তায় যানবাহনের অধিক চাপ। টোল প্লাজায় ৬টি বুথের মধ্যে ২টির কাজ চলছে, সচল বাকি ৪টি বুথে টোল টেনে কভার করতে পারছে টোল কর্তৃপক্ষ এ জন্যই যানজটের সৃষ্টি হয়েছে। পদ্মা সেতু উত্তর থানার পরিদর্শক (ওসি) আলমগীর হোসেন জানান, যানবাহনের অতিরিক্ত চাপের কারণে মহাসড়কে কিছুটা ধীরগতি রয়েছে। টানা তিনদিন ছুটির কারণে দক্ষিণাঞ্চলে যানবাহনের চাপ বেড়েছে। ধীরগতি থাকলেও কোনো বিড়ম্বনা নেই বলে দাবি ওসির।
এদিকে মুন্সিগঞ্জ অংশে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দীর্ঘ কয়েক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। বিকেল পৌনে ৪টার দিকে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ