Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তি-২০২২ প্রদান

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

কুষ্টিয়ায় ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং (প্রাঃ) লিমিটেডের পৃষ্ঠপোষকতা ও ক্যারিয়ার কেয়ার ডট কমের ব্যবস্থাপনায় উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধ করার প্রয়াসে হতদরিদ্র-মেধাবী ৫০ জন ও বিশেষ বিবেচনায় ১ জন সহ ৫১ জন শিক্ষার্থীকে আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তি-২০২২ প্রদান করা হয়। সমগ্র কুষ্টিয়া জেলা থেকে এসএসসি/সমমান-২০২১ পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত আর্থিকভাবে অস্বচ্ছল ৫১ জন শিক্ষার্থীর মাঝে এককালীন ২০ হাজার টাকা করে সর্বমোট ১০ লক্ষ ২০ হাজার টাকার এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

গত বৃহস্পতিবা সকাল ১০ টায় কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ বৃত্তিপ্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানে হাফিজ আল আসাদ সোহাগের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব বশির আহমেদ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, মাননীয় বিচারপতি, আপিল বিভাগ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. সাইদুল ইসলাম, জেলা প্রশাসক, কুষ্টিয়া, জনাব মো. খাইরুল আলম, পুলিশ সুপার, কুষ্টিয়া,আব্দুল কাদের ইউএনও, মিরপুর উপজেলা।
প্রধান আলোচক ছিলেন ড. সামরিন আহমেদ কুসুম, প্রভাষক, নর্থ ক্যারোলাইনা স্টেট ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্র।
বিশেষ অতিথির বক্তব্যে জনাব খায়রুল আলম বলেন, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাশে আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তি ফাউন্ডেশন যেভাবে দাঁড়িয়েছেন তা অনুপ্রেরণামূলক। তিনি আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি ফাউন্ডেশন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও সকলের প্রতি সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।
বিশেষ অতিথি জনাব নাজমুল হুদা শিক্ষার্থীদের বলেন,“তোমরা দরিদ্র নও। যাদের এতো মেধা তাঁরা কিভাবে দরিদ্র হয়?
প্রধান আলোচক ড.সাবরিন আহমেদ কুসুম বলেন, টাকার অভাবে কখনো পড়াশোনা বন্ধ হয় না। পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য দরকার পরিশ্রম ও মেধা। তোমরা তোমাদের পরিশ্রম ও মেধা দিয়ো।
প্রধান অতিথি বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী বলেন, আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি ফাউন্ডেশনের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর যে চিন্তা তাকে সাধুবাদ জানাই। মানুষকে ভালোবাসা ও মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। একইসাথে সৎ ও আদর্শিক মানুষ হিসাবে গড়ে ওঠারও পরামর্শ প্রদান করেন।
অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব বশির উদ্দিন বলেন, আমাদের উদ্দেশ্য হবে মহৎ। আমরা তাকিয়ে দেখবো আমাদের অতীত। আমরা চাই আরও বেশি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করতে। তিনি হতদরিদ্র মেধাবী ছাড়াও শুধুমাত্র মেধা বিকাশের প্রতিযোগিতায় আরও ৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের আশ্বাস দেন। সর্বশেষ তিনি তাঁর পিতা আলহাজ্ব বেলায়েত হোসেন ও তাঁর পরিবারের প্রতি দুআ কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ