Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

র‌্যাকের সভাপতি ফয়েজ, সাধারণ সম্পাদক জেমসন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৭:৪১ পিএম

দুর্নীতি দমন কমিশন (দুদক) বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) কার্যনির্বাহী কমিটি-২০২৩ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নিউ এজের সিনিয়র রিপোর্টার আহম্মদ ফয়েজ সভাপতি, একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার জেমসন মাহবুব সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্তোরাঁয় সংগঠনের সদস্যরা বার্ষিক সাধারণ সভা ও ভোটের মাধ্যমে র‌্যাকের নতুন নেতৃত্ব নির্বাচন করেন।

সংগঠনটির সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক ব্যাংক বীমা ও অর্থনীতির আবুল কাশেম ও দৈনিক নবরাজের রফিক উজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রথম হয়েছেন এশিয়ান টিভির সাফি উদ্দিন আহেমদ। যুগ্মভাবে বিজয়ী হয়েছেন কালের কণ্ঠের হাসিব বিন শহিদ এবং মাই টিভির মাহবুব সৈকত।

দ্য বিজনেস পোস্টের সোলাইমান সালমান সাংগঠনিক সম্পাদক, নিউজ টোয়েন্টিফোরের তাসলিমুল আলম তৌহিদ কোষাধ্যক্ষ, বাংলানিউজ টোয়েন্টিফোরের সৈয়দ ঋয়াদ দফতর সম্পাদক, আরটিভির আতিকা রহমান প্রচার ও প্রকাশনা সম্পাদক, আজকের পত্রিকার মারুফ কিবরিয়া প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, বশির হোসেন খান কল্যাণ সম্পাদক, নিউজ টোয়েন্টিফোরের আলী তালুকদার সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন-সংবাদের সাইফ বাবলু, দৈনিক বাংলার মোর্শেদ নোমান, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের রিশাদ হুদা, দৈনিক আমাদের সময়ের তাবারুল হক, এনটিভির সফিক শাহীন, মানবজমিনের রাশিম মোল্লা ও আজকালের খবরের তরিকুল ইসলাম সুমন। ঢাকা সাংবাদিক ইউনিয়েনর একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের নেতৃত্বে নির্বাচন পরিচালনা করেন, ডিইউজের আরেক একাংশের সাধারণ সম্পাদক আক্তার হোসেন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিপোর্টার্স এগেইন্সট করাপশনের বিদায়ী সভাপতি মহি উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক তাওহীদ সৌরভসহ জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দসহ সিনিয়র সাংবাদিকরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ