Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন হবে আলোচনা সভায় ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন হবে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শেখ হাসিনার অধীনে দেশের জনগণ আর কোনো নির্বাচনে অংশ নেবে না। কারণ এই ফ্যাসিস্ট সরকার বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা ধ্বংস করে দিয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘বিজয়ের মাসে গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দীর মুক্তি দাবি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীন প্রমুখ বক্তব্য রাখেন।
খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশের মানুষের আশা ভরসার শেষ স্থল হচ্ছে বিচার বিভাগ। বিচারবিভাগকে দলীয়করণ করে আজ ধ্বংস করে দেওয়া হয়েছে। যে দেশের প্রধান বিচারপতিকে সরকারের বিরুদ্ধে মন্তব্য করায় তাকে কিভাবে অপমান করা বিদায় করা হয়েছে, তা সবাই দেখেছে।
তিনি বলেন, সরকারের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য জনগণ প্রস্তুত। যে কোনো স্বৈরাচার সহজে ছেড়ে যায় না। তাদের বিদায় করতে হবে। আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচার সরকারকে হটাতে হবে। বাংলাদেশের ইতিহাস আছে পাকিস্তানের আইয়ুব স্বেরাচারকে হটিয়েছে ছাত্রদের গণঅভ্যুত্থান। ৯০-এ স্বৈরাচার এরশাদকে হটিয়েছে গণঅভ্যুত্থানের মাধ্যমে। শ্রীলংকার রাষ্ট্রপতিকে হটিয়েছে গণঅভ্যুত্থানের মাধ্যমে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আসুন আমরা দেশের মানুষের মাঝে গণজাগরণ সৃষ্টি করে গণঅভ্যুত্থানের মাধ্যমে আজকে এই দেশকে মুক্ত করি। মুক্তিযুদ্ধের চেতনা আমরা পুনঃপ্রতিষ্ঠা করি। এ সরকার রাষ্ট্রের যে কাঠামো ভেঙে চুরমার করে দিয়েছে। আসুন সেই কাঠামোকে মেরামত করি। তাহলে এ দেশে মানুষের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ